Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

১৯ চার আর ৯ ছক্কায় শুভমানের ডাবল সেঞ্চুরি

গত ডিসেম্বরে বাংলাদেশ সফরে সিরিজের শেষ ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ইশান কিশান। এক মাসের ব্যাবধানে আরও একটি ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন আরেক ভারতীয় ব্যাটার। এবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকালেন শুভমান গিল।

ওয়ানডেতে আবারও ভারতীয় ব্যাটারের ডাবল সেঞ্চুরি, এবার হাঁকিয়েছেন শুভমান গিল

ওয়ানডেতে আবারও ভারতীয় ব্যাটারের ডাবল সেঞ্চুরি, এবার হাঁকিয়েছেন শুভমান গিল। ছবিঃ সংগৃহীত

হায়দরাবাদে আজ (১৮ জানুয়ারি) ২০৮ রানের ইনিংস খেলেছেন ভারতীয় ওপেনার শুভমান গিল। তার ডাবল সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ৩৪৯ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। অর্থাৎ জিততে হলে নিউজিল্যান্ডকে করতে হবে ৩৫০।

যদিও টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা আশানুরূপ হয়নি ভারতের। উদ্বোধনী জুটিতে আসে ৬০ রান। রোহিত শর্মা ৩৪ করে আউট হলে বিরাট কোহলি (৮) ও ইশান কিশানও (৫) হন ব্যর্থ। ফলে  ১১০ রানে ৩ উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে ভারত।

সেখান থেকে বলতে গেলে একাই দলকে রানের পাহাড়ে টেনে নিয়ে যান গিল। এর মধ্যে তাকে কিছুটা সঙ্গ দিয়েছেন সূর্যকুমার (৩১), হার্দিক পান্ডিয়া (২৮)। তবে মূল দায়িত্বটা পালন গিল একাই করেছেন।

ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে হন এই ব্যাটারের ১৪৯ বলে গড়া তার ২০৮ রানের ঝোড়ো ইনিংসে ১৯টি বাউন্ডারির সঙ্গে ছিল ৯টি ওভার বাউন্ডারির মার।

ওয়ানডেতে ডাবল সেঞ্চুরি হাঁকানো ইতিহাসের দশম ব্যাটার গিল। এ নিয়ে ভারতের ছয়জন ব্যাটার এই কীর্তি দেখালেন। এর মধ্যে রোহিত শর্মার একারই আছে তিনটি ডাবল।

 

Advertisement

More in আন্তর্জাতিক ক্রিকেট