Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

হেলমেট ছুড়ে মারায় শাস্তি পেলেন শান্ত

ব্যাট হাতে দারুণ ছন্দে আছেন সিলেট স্ট্রাইকার্স ওপেনার নাজমুল হোসেন শান্ত। গতকাল (২৮ জানুয়ারি) জড়ো ফিফটিতে দলকে জেতানোর পাশাপাশি নিজে উঠে গিয়েছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার শীর্ষে। তবে আউট হয়ে হেলমেট ছুড়ে ফেলার জন্য শাস্তিও পেতে হয়েছে তাকে।

হেলমেট ছুড়ে মারায় শাস্তি পেলেন শান্ত

হেলমেট ছুড়ে মারায় শাস্তি পেলেন শান্ত। ছবিঃ সংগৃহীত

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে গতকাল চট্টগ্রামকে ৭ উইকেটে হারানোর ম্যাচে ৪৪ বলে ৬০ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন শান্ত। তবে ১৩তম ওভারে আউট হয়ে ফেরার সময় ডাগআউটের সামনে গিয়ে সজোরে মাটিতে নিজের হেলমেট ছুড়ে মারেন শান্ত। দুই দিকে ছিটকে পড়ে তার হেলমেটের দুই অংশ। ছিটকে যায় তার হাতের ব্যাটও।

ওই ঘটনা চোখ এড়ায়নি মাঠে থাকা দুই আম্পায়ারের। তারা আচরণবিধি ভঙ্গের অভিযোগ আনেন রেফারির কাছে। বিসিবির চোখে নাজমুল হোসেন শান্তর এই আচরণ, আচরণবিধি ভঙ্গের পর্যায়ে পড়ে। ফলে স্ট্রাইকার্স ওপেনারকে শাস্তি দিয়েছেন বিসিবির ম্যাচ রেফারি দেবব্রত পাল।

আরও পড়ুনঃ জীবন কোন গোলাপের বিছানা নয়: রাব্বি

বিসিবির আচরণবিধির ২.২ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয় শান্তর বিরুদ্ধে, যেখানে বলা হয়েছে ক্রিকেট উপকরণের প্রতি অসম্মান কিংবা অব্যবহারের কথা।

শান্ত কোনো আর্থিক জরিমানা করা হয়নি। তবে তার নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হয়েছে। এবারের বিপিএলে এটি প্রথম ডিমেরিট পয়েন্ট শান্তর। চারটি ডিমেরিট পয়েন্ট পেলে তা রূপ নেবে সাসপেনশন পয়েন্টে। তখন নিষিদ্ধ হতে হবে এক ম্যাচের জন্য।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ