Connect with us

ক্রিকেট

সাগরিকায় ইফতেখার ঝড়, রানের পাহাড় গড়েছে বরিশাল

ঢাকা পর্ব শেষে দুই দিন বিরতির পর আজ চট্টগ্রাম পর্ব দিয়ে মাঠে ফিরেছে বিপিএল। দিনের প্রথম ম্যাচেই এই আসরের সবচেয়ে বড় স্কোর দেখতে পেয়েছে বিপিএল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৭ উইকেটে ২০২ রান করেছে ফরচুন বরিশাল।

সাগরিকায় ইফতেখার ঝড়, রানের পাহাড় গড়েছে বরিশাল

সাগরিকায় ইফতেখার ঝড়, রানের পাহাড় গড়েছে বরিশাল। ছবিঃ সংগৃহীত

টস জিতে আগে বরিশালকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিক চট্টগ্রাম। ব্যাটিংয়ে নেমে শুরুই থেকেই ভালো শুরু পায় সাকিব আল হাসানের দল।

এনামুল হক বিজয়ের সঙ্গে ওপেন করতে আসেন মেহেদী হাসান মিরাজ। আবু জায়েদ রাহীর প্রথম ওভারেই কাভার দিয়ে পরপর তিনটি চার মারেন তিনি।

তবে আজ দারুণ শুরু পেয়েও ইনিংসটা বড় করতে পারেননি। ১২ বলে ৩ চার ও ১ ছয়ে ২৪ রান করে ফিরে যান তাইজুল ইসলামের শিকার হয়ে। বরিশালের রান তখন ৩ ওভারে ৩৩ রান।

তিন নম্বরে নেমে মৃত্যুঞ্জয় চৌধুরীকে টানা দুটি চার মারেন সাকিব। কিন্তু তৃতীয় বলেই সাজঘরে ফিরতে হয় ৮ রান করা বরিশাল অধিনায়ককে।

২১ বলে ৫ বাউন্ডারিতে ৩০ করে বিশ্বনাথের শিকার হয়েছেন এনামুল হক বিজয়। তারপরও ১১ ওভার হওয়ার আগেই ১০০ রান ছুঁয়ে ফেলে বরিশাল।

আরও পড়ুনঃ বিপিএলে দর্শক দেখে খুশি বিসিবি, ফাইনালের আগে থাকবে জমকালো আয়োজন 

মাহমুদউল্লাহ রিয়াদও হাত খুলে খেলেছেন। তবে ১৭ বলে ২টি করে চার-ছক্কায় ২৫ রানে পৌঁছে যাওয়ার পর অভিজ্ঞ এই ব্যাটার থামেন জিয়াউর রহমানের বলে।

এরপর ঝোড় তুলতে চেয়েছেন ইব্রাহিম জাদরান। ৩৩ বলে ৪ চার আর ৩ ছক্কায় ৪৮ রান করে আবু জায়েদের বলে উইকেট তুলে দেন এই আফগান ব্যাটার।

এদিকে ছয়ে নেমে ২৬ বলে ৩ চার ও ৫ ছক্কায় অপরাজিত ৫৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন ইফতিখার। ওই ইনিংসে ভর করেই আসরের সর্বোচ্চ ২০২ রানের পাহাড়সম সংগ্রহ পায় বরিশাল।

Advertisement

More in ক্রিকেট