Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

মুসাকান্দার গাড়িচাপায় টেনিস খেলোয়াড়ের মৃত্যু

জিম্বাবুয়ের ক্রিকেটার তারিসাই মুসাকান্দার গাড়িচাপায় নিহত হয়েছেন দেশটির টেনিস তারকা গিনয়াই চিঙ্গোকা। আর এ অপরাধের দায়ে বিচারের মুখোমুখি হতে হচ্ছে ২৭ বছর বয়সী এই ব্যাটারকে।

অভিষেকের পর ২০১৬ সাল থেকে তিন ফরম্যাট মিলিয়ে খেলেছেন ৩২ টি ম্যাচ। ক্যারিয়ারের শুরু থেকেই দলে আসা যাওয়ার মধ্যে রয়েছেন এই ক্রিকেটার। ক্যারিয়ারের সর্বশেষ টি–টোয়েন্টি ম্যাচটি খেলেছিলেন বাংলাদেশের বিপক্ষে, হারারেতে। তাই বলা বাহুল্য, আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশি পরিচিত মুখ নয় মুসাকান্দা। তবে এখন থেকে এই ব্যাটারকে ক্রিকেট বিশ্ব চিনবে এক ঘোরতর অপরাধী হিসেবে।

গত ১৬ জানুয়ারি জিম্বাবুয়ের রাজধানী হারারেতে রাতে গাড়ি চালানোর সময় এক পথচারী কে আঘাত করেন তিনি। পরে জানা যায়, দূর্ঘটনার শিকার সেই পথচারী ছিলেন সাবেক টেনিস খেলোয়াড় গিনয়াই চিঙ্গোকা। ৩৮ বছর বয়সী চিঙ্গোকা ডেভিস কাপে জিম্বাবুয়েকে প্রতিনিধিত্ব করেছেন।

জিম্বাবুয়ের সংবাদমাধ্যম ‘হেরাল্ড’ জানিয়েছে, দুর্ঘটনায় চিঙ্গোকা বাঁ পা ও কনুইয়ে আঘাত পেয়েছিলেন আর  হাসপাতালে ভর্তির পর গত ২৭ জানুয়ারি মারা যান তিনি।

স্থানীয় সংবাদমাধ্যমের দাবি, দূর্ঘটনার পর গাড়ি থামিয়ে দাঁড়িয়েছিলেন মুসাকান্দা। দূর্ঘটনার ২৪ ঘন্টার মধ্যেই পুলিশকে বিষয়টি জানানোর কথা থাকলেও তিনি জানান দূর্ঘটনার ১২ দিন পর, চিঙ্গোকার মৃত্যুর এক দিন পর।

চিঙ্গোকার মৃত্যুর কারণ হিসেবে ময়নাতদন্তে উঠে এসেছে সড়ক দূর্ঘটনাই তার মৃত্যুর কারন ছিল। আর এই মৃত্যুর জন্যে অভিযুক্ত করা হয় মুসাকান্দাকে।

অতীতেও ২০২০ সালে অস্ট্রেলিয়ার ক্লাব ক্রিকেটের দল নিউ সিটি ক্রিকেট ক্লাব মদ্যপান করে গাড়ি চালানোর দায়ে তাকে বরখাস্ত করেন।

Advertisement

More in আন্তর্জাতিক ক্রিকেট