Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

মাশরাফির হাত ধরে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বপ্ন দেখছে সিলেট

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রায় প্রতি আসরেই অংশ নেয় সিলেট ফ্র্যাঞ্চাইজি। প্রায় প্রতিবারই মালিকানা বদলায় ফ্র্যাঞ্চাইজিটি। কখনো সিলেট রয়্যালস, কখনো সিলেট সুপারস্টারস, আবার কখনোবা সিলেট সানরাইজার্স, এভাবে বিভিন্ন নামে বিপিএলে অংশ নিয়েছে তারা।

মাশরাফির হাত ধরে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বপ্ন দেখছে সিলেট

মাশরাফির হাত ধরে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বপ্ন দেখছে সিলেট। ছবিঃ সংগৃহীত

তবে মালিকানা বদলালেও তাদের ভাগ্য বদলায়নি খুব একটা। গত আটটি আসরের মধ্যে একবারও শিরোপা জিততে পারেনি তারা। কিন্তু এবার মাশরাফির হাত ধরে প্রথমবারের মতো শিরোপা জয়ের স্বপ্ন দেখছে সিলেট স্ট্রাইকার্স। মাশরাফির নেতৃত্বে এখন পর্যন্ত সে পথেই আছে দলটি।

আসর শুরুতে ঢাকা পর্ব শতভাগ সাফল্য নিয়ে শেষ করলেও চট্টগ্রাম পর্বে একবার হোঁচট খায় সিলেট। তবে ঠিকই আবার ঘুরে দাঁড়িয়েছে টেবিল টপাররা। কিন্তু নিজেদের শহর সিলেটে গিয়ে আবারও হোঁট খায় মাশরাফির দল। প্রথমবারের মতো হারায় টেবিলের শ্রেষ্ঠত্বও।

তবে ২৪ ঘণ্টার ব্যবধানেই শান্ত মুশফিকের ব্যাটিং ঝড়ে আবারও ঘুরে দাঁড়ায় স্ট্রাইকার্সরা। ৯ ম্যাচ খেলে ৭টি জয় তুলে নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে আছে সিলেট স্ট্রাইকার্স।

সিলেট অধিনায়ক মাশরাফি এর আগে বিপিএলের আট আসরের ৪টি শিরোপা জিতেছেন। এর মধ্যে চারবারই তিনি ছিলে দলের অধিনায়ক। ম্যাশের নেতৃত্বে ঢাকা, কুমিল্লা ও রংপুর বিপিএিলের শিরোপা ঘরে তুলেছে।

বিপিএলের প্রথম ও দ্বিতীয় আসরে, ২০১২ ও ২০১৩ সালে মাশরাফির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয় ঢাকা গ্লাডিয়েটর্স। এরপর ২০১৫ সালে তৃতীয় আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে শিরোপা জেতেন তিনি। ২০১৭ সালে তার নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল রংপুর রাইডার্স।

আরও পড়ুনঃ হেলমেট ছুড়ে মারায় শাস্তি পেলেন শান্ত

বিপিএলের অন্য কোনো অধিনায়ক এই রেকর্ড গড়তে পারেননি। তাই এবার বিপিএলের সবচেয়ে সফল অধিনায়কের হাত ধরে শিরোপা জেতার স্বপ্ন দেখছে সিলেট স্টাইকার্স।

ম্যাশ নিজেও সিলেটের ব্যর্থ অতীত মুছে দিতে চেষ্টা করে যাচ্ছেন। তাই দলটিকে নিজের হাতে গড়ে তুলেছেন তিনি। সিলেট স্ট্রাইকার্সের মালিক প্রবাসী ব্যবসায়ী সারওয়ার চৌধুরী। কয়েকজন বন্ধুকে সঙ্গে নিয়ে বিপিএলে ফ্র্যাঞ্চাইজি হয়েছেন তিনি।

দলটিতে মাশরাফি যেন একজন নেতা হিসেবে ভূমিকা রাখছেন। ব্যাটে-বলে মাশরাফির নেতৃত্বে এবার দুর্বার হয়ে উঠেছেন দলের ক্রিকেটাররা। যে কারণে ৭টি ম্যাচেই জয় পেয়েছে অনায়েসেই।

শুধু অধিনায়কত্বেই নয়, বোলিংয়েও দুর্দান্ত প্রতিভার স্বাক্ষর রাখছেন দূরন্ত ম্যাশ। এবারের বিপিএলে সর্বোচ্চ উইকেট শিকারীর তালিকায় ৯ ম্যাচে ১১ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন তিনি।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ