Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

মালিকের ব্যাটে বড় সংগ্রহ রংপুরের

দ্বিতীয় ধাপে বিপিএল ফিরেছে মিরপুরে। আজ (২৩ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে মুখোমুখি রংপুর রাইডার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আগে ব্যাট করে প্রথম ইনিংস শেষে চট্টগ্রামকে ১৮০ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছে রংপুর।

মালিকের ব্যাটে বড় সংগ্রহ রংপুরের

মালিকের ব্যাটে বড় সংগ্রহ রংপুরের। ছবিঃ সংগৃহীত

যদিও শুরুটা খুব একটা ভালো হয়নি রংপুরের। ৪৭ রানে তিন উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে দলটি। তবে এরপর দলকে টেনেছেন অভিজ্ঞ শোয়েব মালিক। আর তাকে যোগ্য সঙ্গ দিয়েছেন ওমরজাই।

দু’জনের তাণ্ডবে রংপুরের স্কোরবোর্ডে মাত্র ৫০ বলে জমা হয়েছে ১০০ রান। দলীয় ১৫২ রানে ফেরার আগে ওমরজাইয়ের ব্যাট থেকে আসে ২৪ বলে ৪২ রানের ঝড়ো ইনিংস।

অন্যদিকে পুরো ইনিংসে রংপুরের বোলারদের উপর আধিপাত্য দেখিয়েছেন শোয়েব মালিক। ৫ চার আর সমান ছক্কায় খেলেছেন ৪৫ বলে ৭৫ রানের অপরাজিত ঝড়ো ইনিংস। তাদের দুইজনের ব্যাটে ভর করেই শেষ অবধি ১৭৯ রানের বড় সংগ্রহ পায় রংপুর।

চট্টগ্রামের হয়ে মেহেদী হাসান রানা ৩টি এবং অধিনায়ক শুভাগত হোম নেন ২টি উইকেট।

আরও পড়ুনঃ জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন আশরাফুল

দুই দলই চট্টগ্রাম পর্ব শেষে রয়েছে পয়েন্ট টেবিলের নিচের দিকে। এখন পর্যন্ত ৬ ম্যাচে ২ জয় ও ৪ হারে ৪ পয়েন্ট তাদের। সাত দলের মধ্যে পয়েন্ট টেবিলের ষষ্ঠ স্থানে আছে চট্টগ্রাম। চট্টগ্রামের দুটি জয় খুলনা টাইগার্স ও ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে। রংপুরের দুটি জয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্সের বিপক্ষে।

এদিকে চট্টগ্রামের সমান পয়েন্ট রংপুর রাইডার্সেরও। তবে ১টি ম্যাচ কম খেলেছে তারা। ৫ খেলায় ২ জয় ও ৩ হারে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছে রংপুর। ফলে এখন দুই দলের সামনেই লক্ষ্য ঢাকায় ফেরার সঙ্গে সঙ্গে জয়ে ফেরারও।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ