Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

ভারতের বোলিংয়ে সেমির স্বপ্ন ফ্যাঁকাসে বাংলাদেশের

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সেরা চারের লড়াইয়ে আজ মাঠে নেমেছিলো বাংলাদেশ এবং ভারত। কোয়ার্টার ফাইনাল ম্যাচে ভারতের কাছে অল্প রানেই বাজিমাত হয় গতবারের অনূর্ধ্ব-১৯ বিশ্ব চ্যাম্পিয়নরা। ভারতের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ১১১ রানেই থেমে যায় বাংলার যুবা টাইগারদের ইনিংস। ভারতীয় বোলিং তান্ডবে মাত্র ৩৭ ওভার ১ বল খেলতে সক্ষম হয় বাংলাদেশের ক্রিকেটাররা।

বিশ্বকাপ খুব দূরে নয়। স্বপ্নটাও কম নয় অনূর্ধ্ব-১৯ দলটার। কিন্তু বিশ্বকাপের সেই মঞ্চে আরোহন করতে হলে এখন ভারতকে এই অল্প রানেই আটকাতে হবে বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশকে।

কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে খেলতে নেমে প্রথমেই ধুঁকতে থাকে জুনিয়র টাইগাররা। শুরুতেই দলীয় মাত্র ১২ রানেই সাজঘরে ফেরেন দুই ওপেনার মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন। মাহফিজ ২ ও ইফতেখারকে ১ রানে আটকে দেন রবি কুমার।

বলা হয় শেষ ভালো যার সব ভালো তার। কিন্তু তারপরও কিছু কিছু ক্ষেত্রে শুরুটাও ভালো হওয়া কাম্য। সেই যে শুরুতে বাংলাদেশ হোচট খায়, সেই ধাক্কা সামলাতে পারেনি পুরো ম্যাচ জুড়ে।

পরে একে একে ব্যাট করতে এসে প্রান্তিক নাবিল ৭, আইচ মোল্লা ১৭, আরিফুল ইসলাম ৯, ফাহিম ০ ও অধিনায়ক রকিবুল হাসান ৭ রান করে সাজঘরে ফেরেন।

কিন্তু কাউকে না কাউকে তো দায়িত্বশীল ব্যাটারের পরিচয় দেওয়া লাগতো। আর সে চেষ্টাই করেন মেহরাব। দলের হাল ধরার যথেষ্ট চেষ্টা করেছিলেন তিনি। দলীয় সর্বোচ্চ রান ৪৮ বল খেলে ৩০ রান করেন তিনি। এছাড়াও আশিকুর জামান করেন ১৬ এবং তানজিম হাসান ২  রান করে আউট হন। ২ রানে অপরাজিত থাকেন রিপন মন্ডল।

ভারতের পক্ষে রবি কুমার ১৪ রান দিয়ে সর্বোচ্চ তিনটি উইকেট তুলে নেন। ভিকি ওসওয়াল দ্বিতীয় সর্বোচ্চ দুটি উইকেট তুলে নেন।

Advertisement

More in আন্তর্জাতিক ক্রিকেট