Connect with us

ক্রিকেট

ব্যর্থতার গ্লানি নিয়ে বিশ্বকাপ শুরু যুবাদের

CricDot

Image : ICC

২০২০ সালে অধিনায়ক আকবর আলীর নেতৃত্বে প্রতিপক্ষ ভারতকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বসেরার মর্যাদা এনে  দিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। বিশ্বসেরার তকমা নিয়ে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। তবে নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষ ইংল্যান্ডের কাছে মাত্র ৯৭ রানে গুটিয়ে পড়ে গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ।

হারের মাধ্যমেই শুরু, প্রয়াস বিশ্বকাপ চ্যাম্পিয়ন মর্যাদা ধরে রাখার অভিযান। আজ “এ” গ্রুপের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে পরাজিত হয় বাংলাদেশ। ৫১ রানে ৯ উইকেট হারানো বাংলাদেশের রান সংখ্যা ৯৭ হয় ১১ উইকেটে ব্যাট করতে আসা রিপন মন্ডলের অপরাজিত ৩৩ রানের ইনিংসের ফলে। দলের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনিই। জবাবে ব্যাট করতে এসে মাত্র ২৫.১ অভারেই ৩ উইকেট হারিয়ে জয় ছিনিয়ে নেয় প্রতিপক্ষ ইংল্যান্ড। জ্যাকব বেথেল করেছেন সর্বোচ্চ ৪৪ রান।

ব্যাটিংয়ে ধ্বসের পর বাংলাদেশি বোলাররা যে নিজেদের সর্বোচ্চটুকু দেওয়ার চেষ্টা করেন নি, সেটা বলা যাবেনা নিঃসংকোচে। মাত্র ২৬ রানেই তুলে নিয়েছিলেন ২ উইকেট, কিন্তু ভাগ্য সহায় না হলে যা হয়, বেথেল ও জেমস রিউ’য়ের অসাধারণ পার্টনারশিপে নুঁইয়ে পড়ে অনুর্ধ্ব-১৯ বাংলাদেশের যুবাদের জেতার আশা। বেথেলকে রান আউট করা গেলেও রিউ অপরাজিত ছিলেন ব্যক্তিগত ২৬ রান নিয়ে।

বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের অধিনায়ক রকিবুল হাসান ও পেসার রিপন মন্ডল নিয়েছেন ১ টি করে উইকেট। আগামী বৃহস্পতিবার সেন্ট কিটসের কোনারি স্পোর্টস ক্লাবে প্রতিপক্ষ কানাডা অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচের জন্যে মাঠে নামবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল।

Advertisement

More in ক্রিকেট