Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

বিপিএল মাতাতে আসছেন মঈন, নারাইন, রাসেলরা

অনেক আলোচনা সমালোচনার পর শুরুই হয়েছে এবারের বিপিএল। তবে দিন যত গড়িয়েছে বিপিএল ততই জমে উঠেছে। তবে মাঝপথে এসে জমে ওঠে বিপিএল পড়েছে সংকটের সামনে।

বিপিএল মাতাতে আসছেন মঈন, নারাইন, রাসেলরা

বিপিএল মাতাতে আসছেন মঈন, নারাইন, রাসেলরা

একই সময় চলমান ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগ এবং দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি লিগের জন্য বিদেশী তারকা ক্রিকেটারদের সংকট তৈরি হয়েছিল টুর্নামেন্টের শুরু থেকেই। তখন সেই সংকট কিছুটা হলেও পরিপূর্ণ করেছিল পাকিস্তানি ক্রিকেটাররা। কিন্তু এবার তাদের ফিরে যেতে হবে ২ ফেব্রুয়ারির মধ্যে।

তাই আবারও জৌলুস হারানোর শঙ্কায় রয়েছে বিপিএল। কিন্তু না… তা হতে দিবেন না ফ্রাঞ্চাইজি মালিকরা। তাদের বিকল্প হিসাবেই ইতিমধ্যেই বিদেশি তারকা ক্রিকেটার খুঁজতে শুরু করে দিয়েছে দল গুলি। এদের মধ্যে ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি ক্রিকেট লিগে খেলা ক্রিকেটারদেরকে দেখা যেতে পারে বিপিএলের প্লে-অফ পর্বে।

এদের মধ্যে রয়েছে মঈন আলী, সুনীল নারাইন, আন্দ্রে রাসেল, মুজিব উর রহমান, ডোয়াইন ব্রাভো, কাইরন পোলার্ডের মতো ক্রিকেটারের নাম।

আরব আমিরাতের ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি লিগ শেষ হবে ১২ ফেব্রুয়ারি। তখনও বিপিএলের নকআউটের খেলা বাকি থাকবে।

আরও পড়ুনঃ আগে ব্যাট করতে নেমে চাপে আছে ঢাকা

মূলত ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি থেকে রাসেল ও নারিনদের দল আবুধাবি নাইট রাইডার্স ছিটকে যাওয়ায় এই দুই ক্যারিবিয়ানকে দলে পাওয়ার সম্ভাবনা উঁকি দেয়। ফলে তাদের দলে ভেড়াতে যাচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এছাড়াও ইংল্যান্ডের মঈন আলীর সাথেও কথাবার্তা শুরু করেছে কুমিল্লা।

ফরচুন বরিশালে পাকিস্তানি ক্রিকেটার আছেন তিনজন। তাঁরাও ৮ ফেব্রুয়ারি দেশে ফিরে যাবেন। তাই বরিশালও বিকল্প ক্রিকেটার নিয়ে রেখেছে।

বরিশালের কর্ণধার মিজানুর রহমান জানিয়েছেন খুব দ্রুতই বরিশালের দলে যোগ দিচ্ছেন রহমানুল্লাহ গুবরাজ এবং নাভিন উল হক। এছাড়াও মুজিবুর রহমানের সাথে কথাবার্তা চলছে বলে জানিয়েছেন মিজানুর।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ