Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

বাংলাদেশ সফরে আফগানিস্তানের দল ঘোষণা

আগামী ২৩ তারিখ থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ এবং আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আগামী ২৩, ২৫ ও ২৮ ফেব্রুয়ারী ৫০ ওভারের খেলায় চট্টগ্রামে পরস্পরের মুখোমুখি হবে দল দুটো।

আফগানিস্তান এবং বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচের এই ওয়ানডে সিরিজটি আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ। আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকার শীর্ষ আটে থাকা দলগুলোই সরাসরি খেলতে পারবে ২০২৩ বিশ্বকাপ। আর এ কারনেই দুই দলের জন্যেই অত্যন্ত গুরত্বপূর্ণ এই সিরিজ।

আইসিসি ওয়ানডে সুপার লিগে অবশ্য ভালো অবস্থানে আছে দুই দলই। ১২ ম্যাচে ৮ জয় নিয়ে বাংলাদেশ আছে পয়েন্ট তালিকার দুই নাম্বারে, অন্যদিকে ৬ ম্যাচে ৬ জয় নিয়ে আফগানিস্তান অবস্থান করছে তালিকার পাঁচ নাম্বার পজিশনে।

চট্টগ্রামের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার পরপরই খেলোয়াড়রা ফিরবেন ঢাকার মাটিতে। হোম অব ক্রিকেটে ৩ ও ৫ মার্চ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুইটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ এবং আফগানিস্তান। ইতিমধ্যেই এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ও আফগানিস্তানের সাদা বলের এই সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে বিসিবি।

বাংলদেশের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে দলঃ

হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), রহমত শাহ (সহ-অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজল হক ফারুকি, গুলবদীন নাঈব, ইব্রাহিম জাদরান, ইকরাম আলী খিল, মোহাম্মদ নবী, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, রিয়াজ হাসান, শহিদউল্লাহ কামাল ও ইয়ামিন আহমেদজাই।

রিজার্ভঃ কায়েস আহমেদ ও সেলিফ সাফি।

বাংলাদেশের বিপক্ষে আফগানিস্তানের টি-টোয়েন্টি দলঃ

মোহাম্মদ নবী (অধিনায়ক), আফসার জাজাই, আজমতউল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হযরতউল্লাহ জাজাই, করিম জানাত, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, নিজাত মাসিদ, কাইস আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, রশিদ খান, শরাফুদ্দিন আশরাফ ও উসমান ঘানি।

Advertisement

More in আন্তর্জাতিক ক্রিকেট