Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

জয় দিয়ে টি-২০ সিরিজ শুরু নিউজিল্যান্ডের

ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়িয়েছে নিউজিল্যান্ড। গতকাল (২৭ জানুয়ারি) প্রথম ম্যাচে টিম ইন্ডিয়াকে ২১ রানে হারিয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

জয় দিয়ে টি-২০ সিরিজ শুরু নিউজিল্যান্ডের

জয় দিয়ে টি-২০ সিরিজ শুরু নিউজিল্যান্ডের। ছবিঃ সংগৃহীত

রাঁচিতে টস জিতে প্রথমে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডে। ওপেনার ফিন অ্যালেনের ঝড়ো ব্যাটিংয়ে ভালো শুরু পায় নিউজিল্যান্ড। ৪ চার ও ২ ছক্কায় ২৩ বলে ৩৫ রান করে অ্যালেন বিদায় নেওয়ার পরপরই শূন্য হাতে ফেরেন মার্ক চ্যাপম্য্যান।

মিডল-অর্ডারের ভরসা গ্লেন ফিলিপসও এদিন থামেন মাত্র ১৭ রানে। এরপর নিউজিল্যান্ডের রানের চাকা ঘুরিয়েছেন ড্যারিল মিচেল ও ডেভন কনওয়ে। ৩৫ বলে ৫২ রানে আউট হওয়ার আগে ক্যারিয়ারের নবম হাফ-সেঞ্চুরি তুলে নেন কনওয়ে।

অন্যদিকে ইনিংসের শেষ পর্যন্ত খেলেন মিচেল। তার ৩ চার ও ৫ ছয়ে ৩০ বলে ৫৯ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৬ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড।

আরও পড়ুনঃ নিষিদ্ধ হওয়ার পথে সোহান, সতর্ক রউফ

জবাবে খেলতে নেমেই বিপদে পড়ে ভারত। ১৫ রানে ৩ উইকেট হারায় তারা। এরপর টি-টোয়েন্টির ১ নম্বর ব্যাটার সূর্যকুমার যাদব ও অধিনায়ক হার্দিক পাণ্ডের ৫১ বলে ৬৮ রানের জুটি ভারতকে খেলায় ফেরায়।

কিন্তু ৬ রানের ব্যবধানে সূর্য ও পাণ্ডে আউট হলে আবারও ছিটকে যায় ভারত। সূর্য ৩৪ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৪৭ রান করেন। পান্ডিয়া করেন ২১ রান।

তবে শেষ পর্যন্ত লড়াই করেছেন ওয়াসিংটন। ঝড়ো ব্যাটিংয়ে ৫ চার ও ৩ ছক্কায় ২৪ বলে তুলে নেন ক্যারিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরি। শেষ ওভারে আউট হওয়ার আগে ২৮ বলে ৫০ রান করেন তিনি।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৫ রান তুলতে সক্ষম হয় ভারত। অর্থাৎ ২১ রানের জন্য নিয়ে মাঠ ছাড়ে নিউজিল্যান্ড।

Advertisement

More in আন্তর্জাতিক ক্রিকেট