Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

এবারের বিপিএলের সেরা অলরাউন্ডার নাসির

ঢাকা চট্টগ্রাম মিলিয়ে ৩ পর্ব শেষ করে বিপিএল এখন সিলেটে। সময়ের সাথে আরও বেশি জমজমাট হয়ে উঠছে নবম আসরের লড়াই। যেমন আকর্ষনীয় হয়ে উঠেছে সেরা চারে পৌঁছানোর লড়াইও তেমনই কৌতূহলী হয়ে উঠেছে আরও দুইটি প্রশ্ন, কে হবেন বিপিএলের টপ স্কোরার? আর সর্বাধকি উইকেট শিকারি হবেন কোন বোলার?

এবারের বিপিএলের সেরা অলরাউন্ডার নাসির

এবারের বিপিএলের সেরা অলরাউন্ডার নাসির। ছবিঃ সংগৃহীত

এখন পর্যন্ত ৩ পর্বের খেলায় ব্যাটিং-বোলিং দুই বিভাগেই লড়াই হচ্ছে হাড্ডা-হাড্ডি। ব্যাটিংয়ে সবার চেয়ে এগিয়ে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এবারের আসলে দুর্দান্ত সাকিব স্বাচ্ছন্দ্যে যার তার বলে চার ও ছক্কা হাকাচ্ছেন। ৭ ম্যাচে ফরচুন বরিশাল অধিনায়কের খাতায় যোগ হয়েছে ৩০৪ রান।

সাকিবের ঠিক পরেই আছেন নাসির হোসেনের। শুনতে কিছুটা অবাক লাগলেও এবারের বিপিএলে অসাধারণ ফর্মে আছেন ঢাকা ডমিনেটরস ক্যাপ্টেন। ৮ ম্যাচ খেলে রান করেছেন ২৯১।

নাসিরের পরে তৃতীয় অবস্থানে আছেন সিলেট স্ট্রাইকার্সের বাঁহাতি ওপেনার নাজমুল হোসেন শান্ত। ৭ ম্যাচে তার রান ২৮১। ৭ ম্যাচে ২৭৩ রান করে চার নম্বরে আছেন বরিশালের ইফতিখার আহমেদ। রংপুর রাইডার্সের শোয়েব মালিক আছেন ৫ নম্বরে, ৬ ম্যাচে তার রান ২২৫।

আরও পড়ুনঃ ব্যর্থতার ভয়কে দূরে সরিয়ে মাঠে নামেন তাসকিন

ব্যাটিং ছেড়ে বোলিংয়ের দিকে তাকালেও নাসির আসছে প্রথম কাতারে। কারণ রান করাই শুধু নয়, বোলার নাসিরের বৃহস্পতিও এবার তুঙ্গে। রান তোলার পাশাপাশি উইকেট শিকারেও তার অবস্থান দ্বিতীয়। ৮ ম্যাচে তার ১১ উইকেট নিজের পকেটে তুলেছে এই অলরাউন্ডার।

এক নম্বরে আছেন খুলনা টাইগার্সের ওয়াহাব রিয়াজ। নাসিরের চেয়ে এক ম্যাচ কম খেলে তার জুলিতে আছে ১২ উইকেট। তিন এবং চার নম্বরে আছে নাসিরেরই দুই সতীর্থ আল আমিন হোসেন ও তাসকিন আহমেদ। দুইজনেরই উইকেট সংখ্যা সমান ১০ টি করে। তবে আল-আমিন ৬ ম্যাচ খেললেও তাসকিন খেলেছেন এক ম্যাচ বেশি।

তাদের পেছনেই আছে সিলেট স্ট্রাইকার্সের তিন পেসার- মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ আমির ও রেজাউর রহমান রাজা। তাদের প্রত্যেকে উইকেট ৯টি করে। তবে মাশরাফি আর আমির সমান ৭ খেলায় ৯ উইকেট পেলেও তরুণ রাজা ৯ উইকেট পকেটে ভরেছেন মাত্র ৫ ম্যাচ খেলে।

এদিকে ব্যাট হাতে জ্বলে উঠলেও বল হাতে চিরচেনা সাকিবে দেখা যাচ্ছে না এবার। এখন পর্যন্ত মাত্র ৪ উইকেট নিয়ে অনেক পিছিয়ে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

সব মিলিয়ে তার ব্যাট ও বল সমানভাবে জ্বলে উঠছেন নাসির হোসেন। দুই বিভাগেই দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে এ মুহূর্তে বিপিএলের সেরা অলরাউন্ডার বনে গেছেন নাসির।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ