Connect with us

ক্রিকেট

এই ম্যাচ অবশ্যই জেতা সম্ভব : লিটন দাস

ঢাকা টেস্টে ভারতকে হারাতে পারলে, বছর শুরুর মত শেষটাও মধুর হবে বাংলাদেশের। শুরু হয়েছিল ঘরের মাঠে স্বাগতিক নিউজিল্যান্ডকে টেস্ট হারানোর মধ্য দিয়ে। আর বছরের শেষ টেস্টে রয়েছে ক্রিকেটের এক নম্বর দল ভারতকে হারানোর হাতছানি।

এই ম্যাচ অবশ্যই জেতা সম্ভব : লিটন দাস

এই ম্যাচ অবশ্যই জেতা সম্ভব : লিটন দাস

ঢাকা টেস্টের তৃতীয় দিন শেষে জয়ের জন্য এগিয়ে আছে টাইগাররা। যদিও ভারত যে একদমই পিছিয়ে আছে, তাও না। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন মাত্র ৬টি উইকেট। ৬ ব্যাটারকে আউট করতে পারলেই ভারতের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের স্বাদ পাবে বাংলাদেশ। অন্যদিকে ভারতের দরকার মাত্র ১০০ রান।

শনিবার তৃতীয় দিনের শেষ ভাগে টাইগারদের স্পিন ঘূর্ণির মুখে ১৪৫ রানের ছোট লক্ষ্য সামনেও ভ্যাবাচেকা খেয়ে গেছে টিম ইন্ডিয়া। দিন শেষে ভারতের স্কোর ৪ উইকেটে ৪৫। অধিনায়ক সাকিব ও মিরাজের স্পিন ঘূর্ণির মুখে সাজঘরের পথ বেচে নিয়েছেন শুভমান গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা আর বিরাট কোহলির মত অভিজ্ঞ ও সুপ্রতিষ্ঠিত ব্যাটার।

এরকম অবস্থায় বাংলাদেশের জয়ের সম্ভাবনা কতটা? টাইগার মিডল অর্ডারের প্রাণভোমরা লিটন দাস মনে করেন, এই ম্যাচ অবশ্যই জেতা সম্ভব।

ওডিআই ক্যাপ্টেনের মতে, ‘চতুর্থ দিন সকাল সকাল যদি এক-দুইটা উইকেট নিতে পারি, তাহলে অবশ্যই জেতা সম্ভব।’

আরও পড়ুনঃ জয়ের জন্য আর প্রয়োজন ৬ উইকেট

যদিও এখনও ভারতের ৬ উইকেট হাতে আছে। কিন্তু জয় নিয়ে আশাবাদী লিটন জানান, ‘হাতে উইকেট না থাকলে অনেক কিছু চাইলেই করতে পারবে না। চতুর্থ দিন সকালে খেলতে এসেই যদি ২ উইকেট হারিয়ে বসে ভারত, আমরা যদি উইকেট নিয়ে নিতে পারি, তবে অবশ্যই সম্ভাবনা থাকবে। জানি এরপর রিশাভ আছে, আইয়ার আছে। অবশ্যই তারা ভালো খেলোয়াড়, তবে তারাও পরিস্থিতির কারণে চাপে থাকবে।’

লিটনের দাবি, অবশ্যই, এ মুহূর্তে বাংলাদেশ এগিয়ে। ভারতীয়রা চাপে আছে। লিটনের আশা, ‘আমরা ভালো পরিকল্পনা নিয়ে মাঠে নামলে তারা ভেঙে পড়বে। এটাই আমাদের লক্ষ্য।’

Advertisement

More in ক্রিকেট