Connect with us

ক্রিকেট

আবহাওয়ার মতোই ঠাণ্ডা ব্যাটিংয়ে বিপিএলের শুরু!

টি-টোয়েন্টিকে ব্যাটারদের খেলা বলা হলেও বিপিএলের ক্ষেত্রে তা একদমই ভিন্ন। এখানে বোলারদের রাজ চলে। বর্তমান আবহাওয়ার মতই ঠান্ডা ব্যাটিংয়ে শুরু হল বিপিএলের নবম আসর।

আবহাওয়ার মতই ঠাণ্ডা ব্যাটিংয়ে বিপিএলের শুরু!

আবহাওয়ার মতই ঠাণ্ডা ব্যাটিংয়ে বিপিএলের শুরু! ছবিঃ সংগৃহীত

ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আয়োজন করার অন্যতম একতি কারণ হলো, দর্শকদের বিনোদন দেওয়া। কিন্তু এখানে বিনোদন তো দূরের কথা, রীতিমতো জোর করে টেস্টের ব্যাটিং দেখানোর মতোই অবস্থা হয়েছে। নতুন দল সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে কোনো মতে ৮৯ রান তুলেছে গতবার প্লে অফ খেলা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর এর জন্য তারা উইকেট হারিয়েছে ৯টি।

চট্টগ্রামের হারটা শুরু হয় টস দিয়েই। টসে হেরে শুভাগতহোমের দলকে ব্যাটিংয়ে পাঠান সিলেট অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এরপর শুরু থেকেই কোণঠাসা চট্টগ্রাম। একমাত্র আফিফ হোসেন ছাড়া দলটির কোনো ব্যাটারের কেউই ন্যূনতম একশ স্ট্রাইক রেটেও রান করতে পারেননি।

আরও পড়ুনঃ মাঠেই জুমার নামাজ আদায় করলেন সাকিব-তামিমরা

আফিফ হোসেন একটা প্রান্ত ধরে কিছুটা সময় লড়েছিলেন। ২৩ বলে ৩ বাউন্ডারিতে ২৫ করে আউট হন তিনি। পুরো ২০ ওভারের ইনিংস খেলে ৮৯ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম।

সিলেটের পেসার রেজাউর রহমান রাজা ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে নেন ৪টি উইকেট। ৭ রানে ২ উইকেট শিকার মোহাম্মদ আমিরের। অধিনায়ক মাশরাফি ৪ ওভারে ১৮ রান দিয়ে নেন একটি উইকেট।

Advertisement

More in ক্রিকেট