Connect with us

আন্তর্জাতিক ক্রিকেট

আইএলটি-২০’র উদ্বোধনী মাতালেন শাহরুখ খান

আরব আমিরাতের ফ্র্যাঞ্চাইজি লিগ ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির (আইএলটি) উদ্বোধনী অনুষ্ঠান মাতালেন বলিউডের বাদশাহ শাহরুখ খান। তার উপস্থিতি অনুষ্ঠানে অন্যরকম আবহ তৈরি করে।

আইএলটি-২০’র উদ্বোধনী মাতালেন শাহরুখ খান

আইএলটি-২০’র উদ্বোধনী মাতালেন শাহরুখ খান। ছবিঃ সংগৃহীত

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে শুক্রবার এই উদ্বোধনী অনুষ্ঠান হয়। প্রথম আসর স্মরণীয় করে রাখতে সব ধরণের চেষ্টা করেছে আমিরাত ক্রিকেট বোর্ড। অনুষ্ঠানে পারফর্ম করেন বলিউডের গায়ক বাদশাহ। তিনি থিম সংও গান এই লিগের। এ ছাড়াও ছিল নানা ঝাঁকজমকপূর্ণ আয়োজন।

বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই ক্যাপিটালস ও আবুধাবি নাইট রাইডার্স শুরু হয় প্রথম আসরের লড়াই। তিনটি ভেন্যু দুবাই, শারজা ও আবুধাবিতে ছয় দলের লড়াই চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। অন্য চারটি দল দুবাই ক্যাপিটালস, এমআই এমিরেটস, শারজা ওয়ারিয়র্স গালফ জায়ান্টস ও ডেজার্ট ভাইপার্স।

আরও পড়ুনঃ সাকিবের ঝড়ো ব্যাটিংয়ে বরিশালের বড় পুঁজি

একশরও বেশি আন্তর্জাতিক ক্রিকেটার ও ২৪ জন আমিরাতি খেলোয়াড়কে নিয়ে হবে এই আয়োজন। মোট ৩৪ ম্যাচ শেষে বিজয়ী ঘোষণা হবে।

এই টুর্নামেন্টে তিনটি দলই খেলবে আইপিএল ফ্র্যাঞ্চাইজির মালিকানায়। মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্স অংশ নিচ্ছে ভিন্ন নামে। কিন্তু প্রতিযোগিতার নিয়ম কিছুটা হলেও আইপিএল থেকে ভিন্ন। প্রত্যেক দলে সর্বোচ্চ ৯ জন বিদেশি খেলোয়াড় খেলবেন, এর মধ্যে অন্তত দুজন সহযোগী দেশের এবং বাকি দুজন থাকবেন স্থানীয়।

Advertisement

More in আন্তর্জাতিক ক্রিকেট