Connect with us

ক্রিকেট

৮৪-তে থামলেন মমিনুল, ১ বল পরেই অলআউট বাংলাদেশ

ঢাকা টেস্টে বাংলাদেশের প্রথম ইনিংসে একমাত্র সফল ব্যাটসম্যান মুমিনুল হক। অন্যপ্রান্তে একের পর এক সতীর্থ হারালেও ইনিংসের একমাত্র ফিফটি তুলে বাংলাদেশকে এগিয়ে নিয়েছেন তিনি। শেষ পর্যন্ত থেমেছেন ৮৪ রান করে।

৮৪-তে থামলেন মমিনুল, ১ বল পরেই অলআউট বাংলাদেশ

৮৪-তে থামলেন মমিনুল। ছবিঃ সংগৃহীত

রবিচন্দ্রন অশ্বিনের বলে রিশাভ পান্তের ক্যাচ হয়ে ১৬ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়লেন মুমিনুল হক। তার ১৫৭ বলের ইনিংসে ছিল ১২ চার ও ১ ছয়। ২২৭ রানে নেই বাংলাদেশের ৯ উইকেট। তবে মমিনুল আউট হওয়ার পর বাংলাদেশের ইনিংসটা আর একটুও এগোয়নি। ৭৩.৫ ওভারে ২২৭ রানে গুটিয়ে গেছে সাকিব আল হাসানের দল।

এর আগে প্রথম সেশনে ২ উইকেটে ৮২ রান এবং দ্বিতীয় সেশনে ৩ উইকেটে ১০২ রান দেখে মনে হয়েছিলো, আজকে দিনটা বাংলাদেশের ব্যটারদেরই যাবে। দুই সেশনে ব্যাটিং দাপটের মূল ভূমিকাই রাখেন মুমিনুল হক।

আরও পড়ুনঃ ১১ ইনিংস পর মমিনুলের ৫০, লিটনের অসহায় আত্মসমর্পণ

কিন্তু চা বিরতির পর ছন্নছাড়া হয়ে পড়ে সাকিব বাহিনী। ৫ উইকেটে ২১৩ রান থেকে শুরু করার পর অলয়াউট হয়েছেন ২২৭ রানে। অর্থাৎ স্কোরবোর্ডে ১৪ রান যোগ করতে বাকি পাঁচজনকে হারিয়েছে তারা।

মমিনুল ছাড়া আর কোনও বাংলাদেশী ব্যাটারের রান ত্রিশের ঘরেও ঢুকতে পারেনি। শান্ত, লিটন ও মুশফিক করেন যথাক্রমে ২৪, ২৫ ও ২৬ রান। ভারতের পক্ষে সর্বোচ্চ চারটি করে উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন ও উমেশ যাদব। দুটি উইকেট পান জয়দেব উনাদকাট।

Advertisement

More in ক্রিকেট