আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

৫ মিনিটেই শেষ ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট

                                                                             ছবি: সংগৃহীত।

 

ডেষ্ক রিপোর্ট- ক্রিকেট মানেই টান টান উত্তেজনা, আর এই উত্তেজনা অন্য মাত্রায় পৌঁছে যায় যদি ম্যাচটা হয় ভারত-পাকিস্তানের মধ্যে। ২০১১ সালের বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচটি শুধু ইন্ডিয়াতেই লাইভ দেখে ১৩ কোটি ৫০ লক্ষ মানুষ। আর ২০১৫ সালে ইন্ডিয়া-পাকিস্তান ম্যাচের টিকেট বিক্রি হয় মাত্র ১১ মিনিটে। প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর।

চলতি বছরের ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের লড়াইয়ে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে মুখোমুখি হবে দু’দল। এক লক্ষ্য দর্শক আসন সংখ্যা বিশিষ্ট এই মাঠে পাক-ভারত দ্বৈরথ যে আলাদা মাত্রা পাবে তা সকলেরই জানা। বাণিজ্যিক কারণ এবং জনপ্রিয়তার জন্যে এই মাঠেই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ম্যাচ রেখেছে আইসিসি।

সোমবার সকাল সাড়ে ছ’টা সময় টিকিট বিক্রি শুরু হয়। উত্তেজনাপূর্ন এই ম্যাচের টিকেট বিক্রি হয়ে গেল চোখের পলকে, মাত্র ৫ মিনিটেই। টিকিট না পেয়ে হতাশ অনেক ক্রিকেট প্রেমীরা। অনেকেই নাম উইশলিস্ট করে রেখেছেন, যদি কেউ টিকিট বাতিল করে তখন তারা টিকিট পাওয়ার সুযোগ পাবেন। তবে আইসিসি জানায়, অপেক্ষমাণ তালিকা, অফিসিয়াল হসপিটালিটি এবং আইসিসি ট্রাভেল এন্ড ট্যুরস প্রোগ্রামস থেকে আরও কিছু টিকিট পেতে পারেন দর্শকরা।

আরও পড়ুন- বল টেম্পারিং কান্ডে বড় অংকের জরিমানা গুনলেন বোপারা

অস্ট্রেলিয়া বিশ্বকাপে প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভের প্রতিটি ম্যাচ দেখার জন্য শিশুদের (২-১৬ বছর বয়সী) টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫ ডলার করে। আর প্রাপ্তবয়স্কদের টিকিট সর্বনিম্ন ২০ ডলার করে। অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকেট বিক্রির জন্য ‘দিস ইজ দ্য বিগ টাইম’ নামে একটি প্রোগ্রাম চালু করেছে আইসিসি। এই প্রোগ্রাম থেকে দর্শকদের টিকেট কিনতে আগ্রহী করতে প্রচারণা চালায় সংস্থাটি। সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভেও মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান।

সে ম্যাচে প্রথমবারের মতো বিশ্ব মঞ্চে ভারতের বিপক্ষে জয়ের দেখা পায় পাকিস্তান। ভারতকে রীতিমতো গুড়িয়েই দিয়েছিল পাকিস্তান। বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে ভর করে ১০ উইকেটে ম্যাচটি জিতে নেয় পাকিস্তান। অস্ট্রেলিয়ায় দুই দল শেষবার খেলেছে ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে। ম্যাচটি হয়েছিল অ্যাডিলেড ওভালে।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ভারত-পাকিস্তান পড়েছে গ্রুপ ২-এ। এই গ্রুপে তাদের সঙ্গী বাংলাদেশ, দক্ষিণ আফ্রিকা। সর্বশেষ এক দশকের বেশি সময় ধরে কোনো ধরনের দ্বিপাক্ষীয় সিরিজ খেলছে না ভারত এবং পাকিস্তান। মূলত দুই দেশের রাজনৈতিক বৈরিতার প্রভাব পড়েছে ক্রিকেট মাঠে। এ কারণেই দুই দলের লড়াই দেখার জন্য বিশ্বমঞ্চের জন্যই অপেক্ষা করতে হয় ক্রিকেট প্রেমিদের। এ সুযোগ সহজেই হাতছাড়া করতে চান না ক্রিকেট সমর্থকরা। এ কারণেই হয়তো মুহূর্তেই শেষ হয়েছে এ ম্যাচের টিকিট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট