আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

৩১৪ রানে থেমেছে ভারত, দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ৮০ রানে

বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২২৭ রানের জবাবে খেলতে নেমে ঢাকা টেস্টের প্রথম ইনিংসে অলআউট হয়েছে ভারতও। তারা থেমেছে ৩১৪ রানে।

৩১৪ রানে থেমেছে ভারত, দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ৮০ রানে

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ৮০ রানে। ছবিঃ সংগৃহীত

এরপর শেষ বিকেলে ৮৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে টাইগাররা। দিনশেষে বিনা উইকেটে বাংলাদেশর সংগ্রহ ৭ রান। দুই ওপেনারের শান্ত আছেন ৫* এবং জাকির আছেন ২* রানে অপরাজিত। আর বাংলাদেশ পিছিয়ে ৮০ রানে।

এর আগে বিনা উইকেটে ১৯ রান নিয়ে আজ শুক্রবার দ্বিতীয় দিন শুরু করে ভারত। এরপর দলীয় ২৭ রানে লোকেশ রাহুলকে নিজের ফাঁদে ফেলেন তাইজুল। প্রথম উইকেট হারায় ইন্ডিয়া। পরের ওভারে এসে আরেক ওপেনার শুভমান গিলকেও তাইজুল লেগ বিফোরের ফাঁদে ফেলেই আউট করেন।

৩৮ রানে ২ উইকেট হারিয়ে লড়াইয়ের চেষ্টা করেছিলেন চেতেশ্বর পূজারা এবং বিরাট কোহলি। তবে সেখানেও বাঁধ হয়ে দাঁড়ান তাইজুল। দারুণ ফর্মে থাকা পূজারাকে আজ থামিয়ে দেন ২৪ রানেই।

লাঞ্চ বিরতির পর ভারতকে সবচেয়ে বড় ধাক্কাটা দেন তাসকিন আহমেদ। ৭৩ বলে ২৪ রান করা বিরাট কোহলিকে ফিরিয়ে দেন তিনি। ফলে ১০০ রানের আগেই ৪ উইকেট আদায় করে নেয় বাংলাদেশ।

আরও পড়ুনঃ এবারের আইপিএলেও অবিক্রীত সাকিব!

এর পরই পঞ্চম উইকেটে জুটি বাঁধেন রিষভ পন্থ ও শ্রেয়স আইয়ার। একবার জীবন পাওয়া শ্রেয়স ৬০ বলে তুলে নেন ফিফটি। অন্যদিকে রিষভ পান্থও ফিফটি পূরণ করেছেন ৪৯ বলে। ভারতের এই তরুণ উইকেটকিপার-ব্যাটার সেঞ্চুরির কাছে পৌঁছে গিয়েছিলেন। কিন্তু ব্যক্তিগত ৯৩ রানে মেহেদী মিরাজের বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন। ভাঙে ১৫৯ রানের পঞ্চম উইকেট জুটি।

এর পরই জোড়া আঘাত হানেন সাকিব আল হাসান। তার ঘূর্ণিতে নাজমুল হোসেন শান্তর তালুবন্দি হন অক্ষর প্যাটেল। ফিরতি ওভারে এসেই সেঞ্চুরির কাছাকাছি থাকা শ্রেয়স আইয়ারকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। ১০৫ বলে ১০ চার ২ ছক্কায় ৮৭ রানে ফিরেন শ্রেয়স।

ভারতের অষ্টম উইকেট পতনও ঘটে সাকিবের ঘূর্ণিতে। ভারতের তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ১২ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন। শেষ দুটি উইকেট ভাগাভাগি করেন সাকিব আর তাইজুল। দুজনই ৪টি করে উইকেট নিয়েছেন। ১টি করে নিয়েছেন তাসকিন ও মিরাজ।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট