আমাদের সাথে যুক্ত থাকুন

অস্ট্রেলিয়া

৩০ পয়েন্ট বাদ গেলেও আফগানিস্তানের বিপক্ষে খেলবে না অস্ট্রেলিয়া

আগামী মার্চে অফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলার কথা অস্ট্রেলিয়ার। যেই সিরিজে নিজেদের হোমগ্রাউন্ড হিসবে আরব আমিরাতকে ব্যাবহার করতে আফগান ক্রিকেট বোর্ড। কিন্তু হঠাত করেই সেই সিরিজ থেকে সরে দাঁড়িয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। যার জন্য তাদের ৩০ পয়েন্ট জরিমানাও দিতে হবে।

৩০ পয়েন্ট জরিমানা দিয়েও আফগানিস্তানের বিপক্ষে খেলবে না অস্ট্রেলিয়া

৩০ পয়েন্ট বাদ গেলেও আফগানিস্তানের বিপক্ষে খেলবে না অস্ট্রেলিয়া। ছবিঃ সংগৃহীত

জানা যায়, নিজেদের দেশের সরকারের সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছে অজি ক্রিকেট। কিছুদিন আগে নারীদের উচ্চশিক্ষায় নিষেধাজ্ঞায় আরোপ করে তালেবান সরকার। যা অস্ট্রেলিয়া সরকার মেনে নিতে পারেনি। তাই মূলত নারী শিক্ষায় সমর্থন জানাতেই অয়াফগানিস্তানের বিপক্ষে খেলবে না অস্ট্রেলিয়া।

তিন ম্যাচের ওই সিরিজের ৩টি ম্যাচই ওয়ানডের সুপার লিগের অন্তর্ভুক্ত হওয়া সত্ত্বেও আফগানদের বিপক্ষে খেলতে অপারগতা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ফলে সুপার লিগে পূর্ণ ৩০ পয়েন্ট পাবে আফগানিস্তান। যদিও দুই দলই ইতিমধ্যে ওয়ানডে বিশ্বকাপে নিজেদের জায়গা পাকা করে রেখেছে। তাই সিরিজটি না খেলায় তেমন কোনো ক্ষতির মুখে পড়বে না অস্ট্রেলিয়া।

আরও পড়ুনঃ টানা চার ম্যাচ জয়ে অপ্রতিরোধ্য মাশরাফির সিলেট

আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ বালিতেলের ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও একবার তালেবান সরকারের সিদ্ধান্তের জের ধরে আফগানদের বিপক্ষে সিরিজ বাতিল করেছিল অজিরা।

২০২১ সালে হোবার্টে আফগানদের বিপক্ষে একটি টেস্ট খেলার কথা ছিল তাদের। কিন্তু নারী ক্রিকেট দলের ওপর তালেবান সরকার বিধিনিষেধ আরোপ করায় সেই টেস্ট আয়োজন করেনি তারা।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন অস্ট্রেলিয়া