আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

১৫ রানে অল আউট!

২০ ওভারের ইনিংস ৬ ওভার না হতেই শেষ! না এর মধ্যেই রান তাড়া করে ম্যাচ জিতে যায়নি তারা, বরং হয়েছে অল আউট। তাও আবার স্রেফ ১৫ রানে। হ্যাঁ ঠিকই পড়েছেন, বিগ ব্যাশ লীগের দল সিডনি থান্ডার গুটিয়ে গেল মাত্র ১৫ রানে।

১৫ রানে অল আউট!

১৫ রানে অল আউট! ছবিঃ সংগৃহীত

শুক্রবার অ্যাডিলেইড স্টাইকার্সের বিপক্ষে রান তাড়ায় এমন বিব্রতকর অভিজ্ঞতা হয় সিডনির। ফলে ১৩৯ রান করেও ১২৪ রানের বড় জয় পায় অ্যাডিলেইড।

টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বনিম্ন ইনিংসের রেকর্ড এটিই।  ২০ ওভারের ক্রিকেটে এই প্রথম ২০ রানের নিচে গুটিয়ে গেল কোনো দল। আগের রেকর্ড ছিল ২১, আর সেটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটেরই সর্বনিম্ন। ২০১৯ সালে চেক রিপাবলিকের ২৭৮ রানের জবাবে অমন অভিজ্ঞতা হয়েছিল তুরস্কের।

আরও পড়ুনঃ জয়ের জন্য বাংলাদেশের দরকার ৪৭১ রান

বিগ ব্যাশে আগের সর্বনিম্ন ছিল ৫৭। ২০১৫ সালে মেলবোর্ন স্টার্সের ১৬৯ রানের জবাবে করেছিল মেলবোর্ন রেনেগেডস।

সিডনির শোগ্রাউন্ড স্টেডিয়ামে আলেক্স হেলস, রাইলি রুশোর মতো ব্যাটসম্যানদের নিয়ে গড়া দল সিডনিকে ৫.৫ ওভারে গুটিয়ে দেওয়ার কারিগর হেনরি থর্নটন ও ওয়েস অ্যাগার। দুজনই উপহার দেন টি-টোয়েন্টি ক্যারিয়ার সেরা বোলিং।

২৬ বছর বয়সী পেসার থর্নটন ২.৫ ওভারে একটি মেডেনে স্রেফ ৩ রান দিয়ে নেন ৫ উইকেট। অ্যাশটন অ্যাগারের ভাই ও অস্ট্রেলিয়ার হয়ে দুটি ওয়ানডে খেলা পেসার ওয়েস অ্যাগারের প্রাপ্তি ৪ উইকেট, ২ ওভারে ৬ রান দিয়ে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট