আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

১১ ইনিংস পর মমিনুলের ৫০, লিটনের অসহায় আত্মসমর্পণ

রান ক্ষরার জন্য শুধু অধিনায়কত্বই ছাড়েননি, বাদ পড়েছেন দল থেকেও। তবে ঢাকা টেস্টে সুযোগ পেয়েই তা লুফে নিয়েছেন মমিনুল হক। প্রথম ইনিংসে তুলেন নিয়েছেন ক্যারিয়ারের ১৬তম ফিফটি।

১১ ইনিংস পর মমিনুলের ৫০, লিটনের অসহায় আত্মসমর্পণ

১১ ইনিংস পর মমিনুলের ৫০। ছবিঃ সংগৃহীত

বেশ লম্বা সময় ধরে অফ ফর্মে থাকা সাবেক এই টাইগার কাপ্তানের ব্যাটে অর্ধশত এসেছে ১১ ইনিংস পর। গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে সর্বশেষ পঞ্চাশোর্ধ রানের ইনিংস খেলেছিলেন বাঁহাতি এই ব্যাটার। এখন পর্যন্ত বেশ মনোযোগী লাগছে মুমিনুলকে। খুবই বিচক্ষনতার সঙ্গে শাসন করছেন বোলারদের।

এর আগে ২৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৮২ রান করে লাঞ্চে গিয়েছিল বাংলাদেশ দল। ক্রিজে মমিনুলের সাথে ছিলে হক ক্যাপ্টেন সাকিব আল হাসান। কিন্তু বিরতি থেকে ফিরেই প্রথম বলে ড্রেসিংরুমে ফিরে যান সাকিব।

ফলে শতকের আগেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। তবে সেখান থেকে দলকে উদ্ধার করেন মুশফিক ও মুমিনুল। দুজনের ৪৮ রানের জুটিতে ভালো অবস্থানে যাচ্ছিল বাংলাদেশ। কিন্তু থিতু হয়ে হাল ধরতে গিয়েও ২৬ রান করে মুশফিক ধরলেন ড্রেসিংরুমের পথ।

আরও পড়ুনঃ লাঞ্চের আগে বাংলাদেশের সংগ্রহ ৮২ রান

এরপর মাঠে নামেন লিটন দাশ। কিছুটা এগ্রেসিভ শুরু করলেও রবিচন্দ্রন আশ্বিনের বলে লোকেশ রাহুলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২৬ বলে ২৫ রান।

উইকেটের নতুন ব্যাটার মেহেদী হাসান মিরাজ। এই রিপোর্টে লেখা পর্যন্ত ৫০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ১৭৭ রান। ক্রিজে আছেন মমিনুল এবং মিরাজ। মুমিনুল ব্যাট করছেন ৫৯ রানে এবং তার নতুন সঙ্গী মিরাজ আছেন ৪ রানে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট