Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে কুমিল্লার পুঁজি ১৮৪ রান

একদিন বিরতির পর আজ আবারও মাঠে গড়িয়েছে চট্টগ্রাম পর্বের বিপিএল। দিনের প্রথম খেলায় মুখোমুখি ঢাকা ডোমনেটরস এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস হেরে আগে ব্যাট করা কমিল্লা ১৮৫ রানের টার্গেট দিয়েছে ডমিনেটর্সকে।

হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে কুমিল্লার পুঁজি ১৮৪ রান

হ্যাটট্রিক জয়ের লক্ষ্যে কুমিল্লার পুঁজি ১৮৪ রান। ছবিঃ সংগৃহীত

নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে বর্তমান চ্যাম্পিয়নরা। যদিও শুরুটা একদমই ভালো হয়নি তাদের। প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে কোন রান যোগ করার আগেই ইনিংসের দ্বিতীয় বলে গোল্ডেন ডাক মেরে আউট হন লিটন দাস।

লিটনের বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক ইমরুল কায়েস। মোহাম্মদ রিজওয়ানকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন ইমরুল কায়েস। দ্বিতীয় উইকেট জুটিতে ৪৭ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার।

তবে দলীয় ৪৭ রানে ৩৩ রান করে ইমরুল আউট হলে ক্রিজে আসে জনসন চার্লস। তাকে সঙ্গে নিয়ে রিজওয়ান রানের চাকা সচল রাখেলেও দলীয় ৮৭ রানে ১৯ বলে ২০ রান করা চার্লসের উইকেটও হারায় কুমিল্লা।

আরও পড়ুনঃ অলরাউন্ডার হতে চান তাসকিন, প্রেরণায় মিরাজ

এরপর ক্রিজে আসেন খুশদিল। এসেই তোলেন ঝড়। আগ্রাসী মাত্র ব্যাটিংয়ে ১৮ বলেই নিজের অর্ধশতক পূরণ করেন এই আফগান। যা এই বিপিএলের সবচেয়ে দ্রুততম ফিফটি। অর্ধশতকের পরও ব্যাটিং তাণ্ডব চালিয়ে যান তিনি।

অন্যদিকে কিছুটা ধীরগতির ব্যাটিং করতে থাকেন রিজওয়ান। দলীয় ১৭১ রানে আউট হন খুশদিল। ২৪ বলে ৬৪ রানের অনবদ্য ইনিংস খেলে সাজঘরে ফিরে যান তিনি।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। রিজওয়ান ৪৭ বলে ৫৫ ও জাকের আলি ৩ বলে ৩ রানে অপরাজিত থাকেন।

ঢাকার পক্ষে তাসকিন, নাসির, ইমরান ও সৌম্য নেন ১টি করে উইকেট।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ