আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

হাথুরুসিংহেই হবেন টাইগারদের নতুন কোচ? দৌড়ে আছেন আরও দুজন

নান জল্পনা-কল্পনার পর অবশেষে বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে সম্পর্ক শেষ হয়েছে রাসেল ডোমিঙ্গোর। বিসিবিতে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে নিজ থেকেই সরে দাঁড়িয়েছেন দক্ষিণ আফ্রিকান হেড কোচ।

হাথুরুসিংহেই হবেন টাইগারদের নতুন কোচ?

হাথুরুসিংহেই হবেন টাইগারদের নতুন কোচ? ছবি সংগৃহীত

ডোমিঙ্গো অধ্যায় তো শেষ। এখন ক্রিকেটপ্রেমীদের মনে একটাই কৌতুহলী প্রশ্ন, এবার কেন হবেন টাইগারদের নতুন হেড কোচ?

ডোমিঙ্গো থাকা অবস্থায়ই বিসিবি ভেতরে ভেতরে কোচ খুঁজছিল। গোপনে একাধিক কোচের সঙ্গে যোগাযোগও করা হয়। কজনার সাথে কথাও নাকি হয়েছে। সেই তালিকায় ৩ জনের নাম আছে। একজন হলেন বাংলাদেশের সাবেক কোচ শ্রীলঙ্কান চন্ডিকা হাথুরুসিংহে। অপর দুজন হলেন দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার ও অস্ট্রেলিয়ার মাইক হাসি।

বিসিবি কর্তারা আকার ইঙ্গিতে প্রকাশ করেছেন, বোর্ড চায় এমন কাউকে দায়িত্ব দিতে, যার ধ্যানজ্ঞান হবে বাংলাদেশ জাতীয় দল। যিনি নিজের দায়িত্ব সম্পর্কে সচেতন। আর সেই বিবেচনায় দুই সাবেক বিশ্ববরেণ্য ক্রিকেটার অস্ট্রেলিয়ান মাইক হাসি আর দক্ষিণ আফ্রিকান ল্যান্স ক্লুজনারের চেয়ে এগিয়ে থাকবেন হাথুরুসিংহে।

আরও পড়ুনঃ রাসেল ডোমিঙ্গোর বিদায়

কারণ, হাথুরুসিংহে কর্তৃত্বপরায়ন, দায়িত্ব সচেতন। যেহেতু তিনি আগেও বাংলাদেশ দলের হেড কোচ ছিলেন। সবাইকে চেনেন, জানেন। তার সামর্থ্য, ক্রিকেট মেধা, ক্রিকেট বোধ, কোচিং স্টাইল সবই বিসিবির জানা। জাতীয় দলের ক্রিকেটারদের শক্ত হাতে নিয়ন্ত্রণ করার সক্ষমতাও তার প্রমাণিত। তাই হাথুরুসিংহেই ফের হেড কোচ হিসেবে পেতে আগ্রহী বিসিবি।

জানা গেছে, হাথুরুসিংহের সাথে কথাবার্তা নাকি অনেকদূরই এগিয়েছে। হাথুরুও নিজের চাহিদার কথা বিসিবিকে জানিয়েছেন। খুব শিগগিরই হয়তো চূড়ান্ত ফলালফল হয়ে যাবে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট