আমাদের সাথে যুক্ত থাকুন

আইপিএল

স্বপ্ন পূরন হল রাজার, দল পেলেন আইপিএলে

হিন্দি ভাষায় একটা প্রাবাদ আছে, ‘য্যো জিতা, ভোহি সিকান্দার’। জিম্বাবুইয়ান ক্রিকেটার সিকান্দার রাজারর গল্পটাও এই প্রবাদের মতোই। ক্রিকেট জীবনের রাজার সবচেয়ে বড় স্বপ্নগুলোর একটি ছিলো- ক্যারিয়ার শেষ করার আগে একবারের জন্য হলেও আইপিলের কোন ক্লাবে নাম লেখাবেন। এবার ৩৬ বছর বয়সে এসে তার সেই স্বপ্ন পূরণ হয়েছে। আইপিএল ২০২৩-এ তিনি খেলবেন পাঞ্জাব কিংসের হয়ে।

স্বপ্ন পূরন হল রাজার, দল পেলেন আইপিএলে

স্বপ্ন পূরন হল রাজার, দল পেলেন আইপিএলে। ছবিঃ সংগৃহীত

গত কয়েক বছরে শুধুমাত্র জিম্বাবোয়ে ক্রিকেট নয় বিশ্ব ক্রিকেটের বড় নামে পরিণত হয়েছেন সিকান্দার। বিশেষ করে গত গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সিকান্দার রাজার পারফরম্যান্স ছিল চোখে পড়ার মত।  সেখান থেকেই মূলত বেশি লাইম লাইটে এসেছেন তিনি।

আইপিএলে কখনোই খেলার সুযোগ হয়নি। এ বার তার ভিত্তি মূল্য ছিল মাত্র ৫০ লাখ রুপি। এর কারণ হতে পারে তার ৩৬ বছর বয়স। কিন্তু বিশ্বকাপে সিকান্দারের কনফিডেন্ট পারফরম্যান্সের কথা মাথায় রেখেই তার জন্য বেস প্রাইসে ওপেনিং বিড করে পঞ্জাব কিংস। এরপর আর বেশি দর না উঠলে পাঞ্জাবেই ঠিকানা হয় রাজার।

আইপিএল ছাড়া বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতাও রয়েছে সিকান্দারের। সেখানে পারফরম্যান্সও নজরকাড়া। ঘরোয়া টি-টোয়েন্টিতে ১৪৭ ইনিংসে ৩১০৯। সর্বাধিক স্কোর ৯৫।

বোলিংয়ের দিকটাতেও বেশ শক্তিশালি তার স্ট্যাট। ঘরোয়া টি-টোয়েন্টিতে ১১৮ ইনিংসে রয়েছে ৭৯টি উইকেট। সেরা বোলিং ৮ রান দিয়ে ৪ উইকেট। ইকোনমি ৭.৩৪!

ইপিএল অকশনের আগে প্রাক্তন ক্রিকেটারদের অনেকেই বলেছিলেন, সিকান্দার রাজাকে নিয়ে আগ্রহ দেখাবে দলগুলি। তার ইকোনমি রেট ভাবতে বাধ্য় করে। বিশেষত উপমহাদেশীয় পিচে তার বোলিং খুবই কার্যকরী হতে পারে। এবং শেষে আইপিএলে দল পেয়েছেন সিকান্দার রাজা।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আইপিএল