আমাদের সাথে যুক্ত থাকুন

বিপিএল

সিলেট একাদশে তাসকিনের না খেলা নিয়ে গুঞ্জন

ছবি-সংগৃহীত

ডেষ্ক রিপোর্ট- ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মানেই যেন একের পর বিতর্ক আর অসংলগ্নতার ছড়াছড়ি। আর তাইতো অনেকেই মজা করে বিপিএলের আরেক নাম দিয়েছে “বাংলাদেশ প্রবলেম লিগ”। করোনার কারণে এক বছর বিরতি দিয়ে আবারো মাঠে গড়ায় বিপিএল। আরে সেখানে বিতর্ক থাকবে না, তা কেমন করে হয়। ডিএরআরএস না থাকা, টিম ম্যানেজমেন্টের সাথে মিরাজের ভুল বোঝাবুঝি,বিপিএল ফিক্সিং। সবই তো এবারের বিপিএলের অংশ। সর্বশেষ পুরো পারিশ্রমিক না পেলে তাসকিনের না খেলার হুমকি। যা বিপিএলের বিতর্কে যোগ করে নতুন মাত্রা। তবে তাসকিনের বিষয়টি আলোচনায় আসে খুলনার বিপক্ষে একাদশে সুযোগ না পাওয়ায়।

হঠাৎ কী এমন হলো যে সিলেটের একাদশে রাখা হলো না এই স্পিড ষ্টারকে? তাসকিনের না খেলা নিয়ে ক্রিকেট পাড়ায় ছড়িয়ে পড়ে নানা জল্পনা-কল্পনা। গুঞ্জন ছড়িয়েছে মূলত কোন এক অনলাইনের ছড়িয়ে দেয়া খবরে যে, বিপিএলে তার জন্য নির্ধারিত পুরো টাকা না পেলে বিপিএলের বাকি অংশে খেলবেন না তাসকিন ।

আরও পড়ুন-  ফ্লেচারের ব্যাটিং ঝড়ে জয়ে ফিরলো খুলনা টাইগার্স

যদিও পরবর্তীতে ওই প্রতিবেদনেই একটি বড় তথ্যগত ভুল ও বিপত্তি রয়েছে। কেননা বিপিএলে এখন কোন দল বা ফ্র্যাঞ্চাইজিই ক্রিকেটারদের সরাসরি পেমেন্ট দেয় না। সেটা জামানত হিসেবে বিসিবির কাছে আগেই জমা দিয়ে দেয় দলগুলো। সেই জামানত থেকেই টুর্নামেন্ট শুরুর আগে অর্ধেক দিয়ে দেওয়া হয় ক্রিকেটারকে। খেলা চলাকালীন বাকি ২৫ ভাগ এবং শেষ হবার সঙ্গে সঙ্গে বাকি ২৫ শতাংশ পারিশ্রমিক ক্রিকেটারদের বুঝিয়ে দেওয়া হয়। বিপিএল মালিকরা যাতে ক্রিকেটারদের পেমেন্ট নিয়ে “নয় ছয়” করতে না পারে, সে কারণেই বিসিবি টুর্ণামেন্ট শুরুর আগেই দলগুলোর কাছ থেকে পুরো পেমেন্টের টাকা নিয়ে নিজেদের কাছে জমা করে রেখেছে।

আর তাই বলাই যায় খেলা শেষ হওয়ার আগে পুরো পেমেন্ট পাবেন না ক্রিকেটাররা। অথচ তাসকিন নাকি সিলেটের কাছে তার সাথে চুক্তির পুরো অর্থ আগেই দাবি করে বসে আছেন!অবশ্য ওই প্রতিবেদনের শেষাংশে বলা আছে, তাসকিন এ বিষয়ে অবগত ছিলেন না। বিষয়টি জানার পর তিনি তার দাবি ফিরিয়ে নিয়েছেন। এখন প্রশ্ন হলো, যদি তাসকিন পুরো পারিশ্রমিক দাবি করে আবার সব জেনে খেলতে রাজিই হয়ে থাকেন, তাহলে আজ (৩ ফেব্রুয়ারি ) খুলনার বিপক্ষে কেন তাকে একাদশে দেখা গেল না? যদিও টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে তাসকিনের পিঠে ব্যাথা। এমনকি গত দু’দিনের অনুশীলনেও দেখা যায়নি ঢাকা এক্সপ্রেসকে। পিঠের ব্যাথার কারণেই মূলত মাঠে নামা হয়নি দেশের অন্যতম দ্রুত গতির এই বোলারের।

 

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন বিপিএল