আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

সিরিজ জিতলেই এক নম্বরে উঠে আসবে বাংলাদেশ

দীর্ঘ অনেকদিন ওয়ানডে মাঠের বাহিরে বাংলাদেশ ক্রিকেট দল। প্রায় সাত মাস পর আগামী বুধবার (২৩ ফেব্রুয়ারি) আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মাধ্যমে মাঠে নামা হবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ হওয়ায় আফগানিস্তান এবং বাংলাদেশ দুই দলের জন্যেই অত্যন্ত তাৎপর্যপূর্ণ এই সিরিজ।

গেলো সময়গুলোতে বাংলাদেশ এবং আফগানিস্তানের পরিসংখ্যান বিবেচনায় বাংলাদেশের কাছে অত্যন্ত শক্ত প্রতিপক্ষ হতে যাচ্ছে আফগানিস্তান। কারন রশিদ খান, মুজিব উর রহমান এবং মোহাম্মদ নবীদের স্পিন আক্রমণে ঘায়েল হতে পারে উপমহাদেশের যেকোন দল। তবে যতরকমের চ্যালেঞ্জই থাকুক, সব চ্যালেঞ্জ অতিক্রম করে সিরিজ জিততে চায় বাংলাদেশ।

আফগানিস্তান এবং বাংলাদেশের মধ্যকার আসন্ন ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিততে পারলে বিশ্বকা সুপার লিগের ১ নাম্বার অবস্থানে উঠে আসবে বাংলাদেশ। আর হোয়াইট ওয়াশ করে সিরিজ জিততে পারলে টাইগারদের উন্নতি হবে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়েও।

আইসিসি ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকায় বর্তমানে প্রথম অবস্থানে আছে ইংল্যান্ড। ১৫ ম্যাচে তাদের পয়েন্ট ৯৫।  আর ১২ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে আছে বাংলাদেশ। অপরদিকে সমান ১২ ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে আছে ভারত।

আফগানিস্তানের বিপক্ষের সিরিজে অন্তত দুই ম্যাচে বাংলাদেশ জিততে পারলে ১০০ পয়েন্ট নিয়ে তালিকার ১ নাম্বার অবস্থানে উঠে যাবে বাংলাদেশ। অপরদিকে যদি আফগানিস্তানকে প্রথমবারের মত হোয়াইট ওয়াশ করে সিরিজ জিততে পারে বাংলাদেশ তাহলে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে বাংলাদেশ উঠে যাবে ছয় নাম্বার পজিশনে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট