আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

সিডন্সকে দেখে পুরনো কষ্ট ভুলে গেছেন মাশরাফি

সিডন্সকে দেখে পুরনো কষ্ট ভুলে গেছেন মাশরাফি

                                                                      ছবি: সংগৃহীত।

ডেষ্ক রিপোর্ট- ঘরের মাঠে ২০১১ বিশ্বকাপের কথা ক্রিকেট প্রেমীদের ভুলে যাবার কথা নয়। তবে ঘরের মাঠে খেলা হলেও সে বিশ্বকাপে খেলা হয়নি মাশরাফি বিন মুর্তজার। দেশসেরা অধিনায়ককে বাদ দিয়েই বিশ্বকাপ দল ঘোষণা করেন তৎকালীন কোচ জেমি সিডন্স। বিশ্বকাপের দল ঘোষণার পর মাশরাফির সেই কান্না ছুঁয়ে গিয়েছিল ক্রিকেট ভক্ত থেকে শুরু করে সাধারন মানুষকেও। আর ম্যাশকে দলে না নেওয়ায় তখনকার অধিনায়ক সাকিব আল হাসান এবং কোচ জেমি সিডন্স শিকার হন সমালোচনার।

এমনকি মাশরাফিকে বাদ দেওয়ার জন্য এই দুজনকে দায়ী করেন অনেকেই। যদিও ঘটনাগুলো এখন শুধুই অতীত। এরপর মাঠে গড়ায় আরো দুটো বিশ্বকাপ। যেখানে সামনে থেকেই দলকে নেতৃত্ব দেন ম্যাশ। কিন্তু কোচের দায়িত্বে ছিলেন না সিডন্স। দীর্ঘ ১১ বছর পর আবারও বাংলাদেশে এলেন এই অষ্ট্রেলিয়ান। এবার ভিন্ন ভূমিকায় দেখা যাবে সাবেক এই অজি ক্রিকেটারকে। তামিম-মুশফিকদের ব্যাটিং পরামর্শকের দায়িত্বে থাকবেন তিনি। তাই তো ঢাকায় পৌঁছেই বসে থাকেননি সিডন্স।

গতকাল (সোমবার) সিলেটে গিয়েছিলেন চলমান বিপিএলের ম্যাচ দেখার জন্য। আর সেখানেই দেখা হয় শিষ্য মাশরাফির সাথে। সিডন্সকে পাশে রেখে ছবি তুলতেও ভুল করেননি নড়াইল এক্সপ্রেস। আর সেই ছবি তার অফিসিয়াল ফেসবুক পেজে ছবি পোস্ট করে মাশরাফি লিখেন, “২০১১ এর কষ্ট তোমাকে দেখে ভুলে গিয়েছি জেমি। মনে প্রাণে বিশ্বাস করি বাংলাদেশ ক্রিকেট এ পর্যন্ত আসার পেছনে যাদের অবদান আছে তুমি তাদের ভেতর অন্যতম। আমি হয়তো টিমে আর আসবো না তবে তোমার জন্য শুভ কামনা। তোমার প্রতিটি শিক্ষা বাংলাদেশ ক্রিকেটের জন্য বয়ে আনুক নতুনত্ব হয়ে উঠুক আনন্দময়। তোমার প্রতি অগাধ আস্থা রেখেই বলছি।”

ম্যাশের এমন পোষ্টই বলে দেয় সিডন্সকে নিয়ে তার কোন অভিমান-অভিযোগ নেই। তার বিশ্বাস সিডন্সের হাত ধরে আবারো ঘুরে দাড়াবে বাংলার ক্রিকেট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট