আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

সিডন্সই হতে যাচ্ছেন টাইগার বোলিং কোচ

ছবি; সংগৃহীত

 

ডেষ্ক রিপোর্ট- হঠাৎ করেই দায়িত্ব থেকে পদত্যাগ করলেন বাংলাদেশ দলের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স। তার পদত্যাগে নতুন করে প্রশ্ন উঠেছে কে হতে যাচ্ছেন সাকিব-তামিমদের নতুন ব্যাটিং কোচ? যদিও এ প্রশ্নের সহজ সমাধান এখন বিসিবির কাছেই রয়েছে। কেননা এরই মধ্যে ঢাকায় এসে হাজির হয়েছেন জেমি সিডন্স। আর সাবেক এই অজি ক্রিকেটারকেই হয়তো আনুষ্ঠানিকভাবে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেবে বিসিবি। অ্যাশওয়েল প্রিন্স দায়িত্বে থাকা অবস্থায় জেমি সিডন্স চলে আসেন বাংলাদেশে। এরই মধ্যে বিসিবির সঙ্গে বৈঠকও সেরে ফেলেন তিনি। এমনকি ঢাকা-সিলেট ঘুরে দেখেছেন চলমান বিপিএলের ম্যাচ। বিপিএল শেষ হলেই নতুন দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে সিডন্সকে।

কিন্তু এত কিছুর পর সিডন্সের দায়িত্ব কী, সেটা এখন পর্যন্ত জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যদিও শোনা যাচ্ছিলো, তিনি হবেন বাংলাদেশ ক্রিকেটে ব্যাটিং পরামর্শক। কিন্তু অ্যাশওয়েল প্রিন্স যখন দলের স্থায়ী ব্যাটিং কোচ, তখন সিডন্সের দায়িত্ব নিয়ে সন্দেহ ছিলো অনেকের মনেই। কিন্তু হঠাৎ করেই বাংলাদেশের ব্যাটিং কোচ থেকে অ্যাশওয়েল প্রিন্সের পদত্যাগে আবারো প্রশ্ন উঠেছে, নতুন ব্যাটিং কোচ কে হচ্ছেন তাহলে? এক্ষেত্রে বিসিবি এখনও স্পষ্ট কিছু না জানালেও জেমি সিডন্সই যে বাংলাদেশ দলের নতুন ব্যাটিং কোচের দায়িত্ব পেতে যাচ্ছেন ,তা বলা যায় এক প্রকার নিশ্চিতই।

আরও পড়ুন- পুরো আইপিএলে খেলা হচ্ছে না সাকিবের, খেলবেন ফিজ

গত ডিসেম্বরেই বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়ে দেন জেমি সিডন্সকে নিয়োগ দেওয়া হচ্ছে। আর তখন থেকে বলা হচ্ছিল বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক হিসেবে দেখা যাবে তাকে। কিন্তু অ্যাশওয়েল প্রিন্সের সাথে চুক্তি আগামী অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত থাকার কারণে বিষয়টি নিশ্চিত হওয়া যাচ্ছিল না, আসলে সিডন্সের কাজ কী হবে। যদিও বিসিবির পরিকল্পনা ছিল, অ্যাশওয়েল প্রিন্সকে জাতীয় দল থেকে সরিয়ে বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) কিংবা বাংলা টাইগার্স দলের কোচ দায়িত্বে হবে। যদিও বোর্ডের জন্য এই পরিবর্তনটা কিছুটা কঠিনই ছিল। কিন্তু তার আগেই পরিবারকে সময় দেওয়ার জন্য দায়িত্ব থেকে পদত্যাগ করলেন প্রিন্স। আর তাই বলাই যায় প্রিন্সের পদত্যাগে ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করতেও দেখা যেতে পারে সিডন্সকে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট