আমাদের সাথে যুক্ত থাকুন

আইপিএল

সাড়ে ১৮ কোটির রেকর্ড গড়ে পাঞ্জাবে কারান

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এর হিরো ছিলেন স্যাম কারান। তার টুর্নামেরন্ট সেরা পারফর্ম্যান্সে ভর করেই দ্বিতীয় শিরোপা ঘরে তোলে ইংল্যান্ড। ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার পাশাপাশি ফাইনালেরও সেরা খেলোওয়ার নির্বাচিত হয়েছিলেন বাঁহাতি এই পেস বোলিং অলরাউন্ডার।

সাড়ে ১৮ কোটির রেকর্ড গড়ে পাঞ্জাবে কারান

সাড়ে ১৮ কোটির রেকর্ড গড়ে পাঞ্জাবে কারান। ছবিঃ সংগৃহীত

ফলে আগে থেকেই ধারণা ছিল এবারের আইপিএল নিলামের হটকেক থাকবে এই ইংলিশ ক্রিকেটার। হয়েছেও ঠিক তাই। তবে এত বেশি দাম উঠবে, সেটি নিশ্চয়ই সয়ং স্যাম কারানও ভাবেননি। আইপিএল ইতিহসের সবচেয়ে বেশি পারিশ্রমিকের রেকর্ড ভেঙ্গে দিয়ে স্যাম বিক্রি হয়েছেন ১৮ কোটি ৫০ লাখ রুপিতে।

আগে থেকেই দলগুলোর আগ্রহের শীর্ষে ছিলেন। তাই ২ কোটি ভিত্তিমূল্য নিয়ে নিলামে তার নাম আসতেই তাকে নিয়ে কাড়াকাড়ি পড়ে যায়। অবশেষে ইংলিশ এই অলরাউন্ডারকে লুফে নিয়েছে পাঞ্জাব কিংস।

অন্যদিকে দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক উঠেছে অস্ট্রেলিয়ার ক্যামেরুন গ্রিনের। আরজন্য মুম্বাই ইন্ডিয়ান্স খরচ করেছে ১৭ কোটি ৫০ লাখ রুপি।

আইপিএলে এর আগের সর্বোচ্চ পারিশ্রমিকের রেকর্ডটি ছিল সাউথ আফ্রিকান অলরাউন্ডার ক্রিস মরিসের। ২০২১ আসরের নিলামে তাকে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে নিয়েছিল রাজস্থান রয়্যালস।

আরও পড়ুনঃ সাকিবের পর লিটন-তাসকিনকেও কিনেনি কেউ!

এছাড়াও এবারের আইপিএলে চড়ামূল্যে বিক্রি হয়েছেন আরও দুই ইংলিশ বেন স্টোকস ও হ্যারি ব্রুকরা। স্টোকসকে ১৬ কোটি ২৫ লাখ রুপিতে চেন্নাই সুপার কিংস আর তরুণ হ্যারিকে ১৩ কোটি ২৫ লাখ রুপিতে কিনেছে সানরাইজার্স হায়দরাবাদে। ১৬ কোটি রুপি দিয়ে উইন্ডিজ ব্যাটার নিকোলাস পুরানকে দলে নিয়েছে লক্ষ্নৌ সুপার জায়ান্টস।

এদিকে নিলামের প্রথম ধাপে অবিক্রিত রয়ে গেছেন তিন বাংলাদেশী সাকিব আল হাসান, লিটন দাস ও তাসকিন আহমেদ। এছাড়াও মুজিব উর রহমান, তাবরেজ শামসি, অ্যাডাম জাম্পার মতো ক্রিকেটাররাও এখনও অবিক্রিত।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আইপিএল