Connect with us

আইপিএল

সাকিব-মুস্তাফিজ ছাড়াও আইপিএলে আরো ৩ বাংলাদেশি

আইপিএলে মেগা নিলামের জন্যে প্রাথমিক তালিকা তৈরির সময় জানা গিয়েছিলো এবার নিলামে থাকছেন ৯ বাংলাদেশি। কিন্তু যাচাই-বাছাই শেষে চূড়ান্ত তালিকায় থাকছেন ৫ বাংলাদেশি ক্রিকেটার।

প্রত্যাশিতভাবেই সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান রয়েছেন সর্বোচ্চ ভিত্তিমূল্যধারী ক্রিকেটারদের তালিকায়। ভারতীয় এবং বিদেশি খেলোয়াড় মিলে মোট ৪৮ জন খেলোয়াড়ের নাম রয়েছে সে তালিকায়, যেখানে তাদের সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি তে রাখা হয়েছে। সেই তালিকায় বাংলাদেশের সাকিব এবং মুস্তাফিজুর রহমান।

সাকিব-মুস্তাফিজ ছাড়াও এবার নতুন যে তিন বাংলাদেশি ক্রিকেটারের নাম থাকছে নিলামের তালিকায় তারা হলেন লিটন দাস, তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। তিন জনেরই ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপিতে। এর মাঝে লিটনকে ২১ নাম্বার সেটে, তাসকিনকে ৩১ নাম্বার সেটে, এবং শরিফুলকে রাখা হয়েছে ৩৯ নাম্বার সেটে।

এবারের নিলামের তালিকায় রাখা হয়েছে ৫৯০ জন ক্রিকেটারকে। এর মধ্যে সর্বোচ্চ সংখ্যক হচ্ছেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার, মোট ৪৭ জন। উল্লেখযোগ্য আফগানিস্তানের রয়েছে ১৭ জন। এছাড়াও ইংল্যান্ডের ২৪ জন, দক্ষিণ আফ্রিকার ৩৩ জন, নিউজিল্যান্ডের ২৪ জন, আয়ারল্যান্ডের ৫ জন, শ্রীলঙ্কার ২৩ জন, ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন, জিম্বাবুয়ের ১ জন, নামিবিয়ার ৩ জন, নেপালের ১ জন, স্কটল্যান্ডের ২ জন এবং যুক্তরাষ্ট্রের ১ জনকে রাখা হয়েছে এবারের নিলামের তালিকায়।

Advertisement

More in আইপিএল