আমাদের সাথে যুক্ত থাকুন

আইপিএল

সাকিব না পেলেও আইপিএলে নতুন দল পেলেন মুস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এবারের মেগা নিলামের প্রথমদিন শেষে সকলকে চমকে দিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দল না পেলেও দল পেয়েছেন পেসার মুস্তাফিজুর রহমান। ভিত্তি মূল্য ২ কোটি রুপিতেই তাকে কিনে নেয় দিল্লি ক্যাপিটালস।

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগেও মুস্তাফিজ রয়েছেন দারুণ ফর্মে। টুর্নামেন্টের এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় প্রথম তিনি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে গড়ে ওভারপ্রতি ৬.৭২ রান দিয়ে ৮ ম্যাচে নিয়েছেন ১৭ উইকেট। এর আগে মুম্বাই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দরাবাদ, এবং রাজস্থান রয়্যালসে খেলেছেন মোস্তাফিজ। হায়দরাবাদের মুস্তাফিজের আরেক সতীর্থ ডেভিড ওয়ার্নারকেও এবার দলে নিয়েছে দিল্লি।

এবারের আইপিএলে দিল্লির কোচ রিকি পন্টিং মেগা নিলাম থেকে অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শ, ভারতীয় পেসার শার্দুল ঠাকুর, চায়নাম্যান বোলার কুলদিপ যাদবকে বেছে বেছে তার দলে ভিড়িয়েছেন। পাশাপাশি গতবারের দল থেকে ধরে রাখেন পৃথ্বী শ, রিশাভ পান্ত, আকসার প্যাটেল ও আনরিক নরকিয়াকে।

এবারের মেগা নিলামে দল পাওয়ার তালিকায় ছিলেন ৫ বাংলাদেশি। সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপি ক্যাটাগরিতে আছেন সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। এর মাঝে সাকিব আল হাসান প্রথম দিনশেষে অবিক্রীত থেকে গেলেও মুস্তাফিজুর দল পান। বাকি ৫০ লাখ রুপি ভিত্তি মূল্যে থাকা তিন ক্রিকেটার লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম অবিক্রীত রয়েছেন।

প্রথমদিনের নিলামে ১০ কোটি রুপি ছাড়িয়েছে ৯ ক্রিকেটারের। এর মধ্যে ৬ জনই ভারতীয়—ইশান কিষাণকে ১৫.২৫ কোটি রুপিতে মুম্বাই ইন্ডিয়ান্স, দীপক চাহারকে ১৪ কোটি রুপিতে চেন্নাই সুপার কিংস, শ্রেয়াস আইয়ারকে ১২.২৫ কোটি রুপিতে কলকাতা নাইট রাইডার্স, শার্দুল ঠাকুরকে ১০.৭৫ কোটি রুপিতে দিল্লি ক্যাপিটালস, হার্ষাল প্যাটেল ১০.৭৫ কোটিতে বেঙ্গালুরু ও প্রসিধ কৃষ্ণা ১০ কোটি রুপিতে দলে ভিড়িয়েছে রাজস্থান।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আইপিএল