আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

সাকিব চেয়েছিলেন ‘হিরো’, পেয়েছেন ‘ভিলেন’!

স্কোরবোর্ডে বড় পুঁজি না থাকার বোলিং দক্ষতায় নেদারল্যান্ডসের বিপক্ষে জয় তুলে নেয় বাংলাদেশ। আর ওই জয়ের ‘হিরো’ ছিলেন তাসকিন আহমেদ। বোলিং করতে নেমে প্রথম দুই বলেই দুই উইকেট নেন তাসকিন। সেই ধাক্কা সামলে এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি নেদারল্যান্ডস।

সাকিব চেয়েছিলেন 'হিরো', পেয়েছেন 'ভিলেন'!

সাকিব চেয়েছিলেন ‘হিরো’, পেয়েছেন ‘ভিলেন’! ছবিঃ ইন্টারনেট

এরপরে ম্যাচগুলোতেও এমন একজন ‘হিরো’ খুঁজেছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান, যিনি তাসকিনের মতো পার্থক্য গড়ে দেওয়া মতো পারফর্ম করবেন। কিন্তু বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সাকিবের সঙ্গে ঠিক তার উল্টোটা ঘটেছে, ‘হিরো’র বদলে সাকিব পেয়েছে ‘ভিলেন’!

আরও পড়ুনঃ সিডনিতে টাইগারদের অসহায় আত্মসমর্পণ

কে সেই ভিলেন? সেই ভিলেন হলেন, দক্ষিণ আফ্রিকার ব্যাটার রাইলি রুশো। যার ব্যাটিং তান্ডবে ম্যাচের প্রথম ইনিংসেই খেলা থেকে ছিটকে গিয়েছে বাংলাদেশ। কুইন্টন ডি-কককে সাথে নিয়ে, রুশো গড়েন ১৬৮ রানের জুটি। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে, সর্বোচ্চ রানের জুটির রেকর্ড। ১২ বছর আগের রেকর্ড, আজ ভেঙেছেন তারা। আগের রেকর্ডটি ছিলো শ্রীলঙ্কান দুই লেজেন্ড, মাহেলা জয়াবর্ধনে ও কুমারা সাঙ্গাকারার। ২০১০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে, ১৬৬ রানের জুটি গড়েছিলেন তারা।

৫২ বলে নিজের সেঞ্চুরি তুলে নিয়েছেন রুশো। শেষ পর্যন্ত আউট হন ৫৬ বলে ১০৯ রান করে। তবে লজ্জার ব্যাপার হলো, বাংলাদেশের ব্যাটাররা সবাই মিলেও রুশোর সমান রান করতে পারেননি। ১৬.৩ ওভার খেলে ১০১ রানেই গুটিয়ে গেছে টাইগারদের ইনিংস।

তাইতো খেলা শেষে প্রোটিয়া ব্যাটারের এমন ইনিংসের প্রশংসা করতে ভুলেননি সাকিব। বলেন, ‘আমার কাছে যেটা মনে হয়েছে ও অনেক হাংরি ছিল ভালো করার জন্য। যেভাবে ও ব্যাটিং করেছে ক্রেডিট অবশ্যই দিতে হবে, আমাদের কোনো সুযোগই দেয়নি।’

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট