আমাদের সাথে যুক্ত থাকুন

বিপিএল

সাকিবের মাথার সাথে আমাদের খেলতে হবে – সালাউদ্দিন

প্রথম কোয়ালিফায়ারে শ্বাসরুদ্ধকর ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে জয় পেয়ে প্রথম দল হিসেবে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালে উঠে ফরচুন বরিশাল। হারের ক্ষত নিয়েই গতকাল ১৬ ফেব্রুয়ারী চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে সুনীল নারাইন তান্ডবে জয় পেয়ে তৃতীয় বারের মত ফাইনালে উঠে দুইবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বিপিএলের অষ্টম আসরের এবারের ফাইনালে ফরচুন বরিশালের বিপক্ষে সাকিব আল হাসানকেই সবচেয়ে বড় বাধা মনে করছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। ফাইনালে কুমিল্লার মূল লড়াইটা সাকিবের সাথেই, আর তা অকপটেই স্বীকার করে নিলেন কোচ সালাউদ্দিন।

এবারের বিপিএলে প্রথম তিন ম্যাচের মধ্যে দুটি ম্যাচেই হারে সাকিবের বরিশাল। কিন্তু এরপর আর সাকিবের নেতৃত্বাধীন দলকে ঠেকাতে পারেনা কেউ। একেরপর এক জয় তুলে সবার আগে প্লে-অফ নিশ্চিত করে সবার প্রথমেই ফাইনালে উঠে যায় বরিশাল।

পুরো টুর্নামেন্ট জুড়েই দুর্দান্ত পারফর্মেন্সে আছেন সাকিব আল হাসান। দলকে নেতৃত্বও দিচ্ছেন অত্যন্ত বিচক্ষণভাবে। সাকিবের এই ঠান্ডা মাথার নেতৃত্বই মাথা ব্যাথার কারন বিপক্ষ দলের।

এ বিষয়ে সালাউদ্দিন বলেন, ‘বরিশালের স্ট্রেন্থ হচ্ছে সাকিব। সাকিবের মাথার সাথে আমাদের খেলতে হবে। খুবই ভালো অধিনায়কত্ব করছে এবং তার যতটুকু সোর্স আছে তা খুব ভালোভাবে কাজে লাগাচ্ছে।’

ব্যাট হাতে সাকিবের দল খুব ভালো স্কোরের দেখা না পেলেও বল হাতে দেখিয়েছে নৈপুণ্য। এ বিষয়ে সালাউদ্দিন বলেন, ‘বিশেষ করে তাদের বোলিং ইউনিট খুব ভালোভাবে কাজে লাগাচ্ছে। ৪-৫টা ম্যাচে খুব কম রান ডিফেন্ড করেছে। বুঝাই যাচ্ছে, খুব ভালো পরিকল্পনা নিয়ে তারা এগোচ্ছে। এ কারণেই বলব- সাকিবের মাথার সাথে আমাদের খেলতে হবে।’

তবে এখন পর্যন্ত কুমিল্লার পারফরম্যান্স বিবেচনায় সালাউদ্দিনের শিষ্যরা নৈপুণ্যতা দেখিয়ে যাচ্ছেন নিয়মিত। সেই বিশ্বাসটাও রয়েছে কুমিল্লার খেলোয়াড়দের উপর। সালাউদ্দিন ভাবছেন, সাকিবকে সামাল দিতে সক্ষম হবেন তার শিষ্যরা। তিনি বলেন, ‘ও অনেক সময় যে ট্রিক্স করে তা ব্যাটাররা বুঝতে পারে না। এটা কাটিয়ে উঠতে পারলে জেতার সম্ভাবনা থাকবে। সমস্যা হল আমি তো মাঠে খেলতে পারব না। সাকিব মাঠে খেলবে, আমি বাইরে থাকব। মাঠে আমাদের ছেলেরা বুঝতে পারলে অনেক কাজে লাগবে।’

বিপিএলে কোচ সালাউদ্দিন এবং ইমরুল কায়েসের নেতৃত্বে ইতিমধ্যেই কুমিল্লা ভিক্টোরিয়ান্স দুইবার শিরোপা জিতে নিয়েছেন। ইমরুল প্রসঙ্গেও সালাউদ্দিন শোনান আশার বানী। জানান ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিলে সব বাধাই অতিক্রম করা সম্ভব ইমরুলের পক্ষে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন বিপিএল