আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচে কোহলি

সাম্প্রতিক বছর গুলো খুব একটা ভালো যাচ্ছিলো না ভারতীয় ক্রিকেটের ‘পোস্টার বয়’ বিরাট কোহলির জন্য। কিন্তু যখন ফিরেছেন, ফিরেছেন রাজার বেশে। ওয়ানডে ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রহকের তালিকায় পাঁচ নম্বরে আছেন তিনি।

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচে কোহলি

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচে কোহলি। ছবিঃ সংগৃহীত

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে এই মাইলফলক ছুঁয়েছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার। ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় বর্তমানে কোহলির সামনে রয়েছেন মাত্র চারজন ক্রিকেটার।

যাদের মধ্যে শীর্ষে আছেন টেন্ডুলকার। এরপরেই আছেন লঙ্কান ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। পরের দুই অবস্থানে রয়েছেন রিকি পন্টিং ও সনাথ জয়সুরিয়া।

এদিকে শ্রীলংকার বিপক্ষে সেই ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন কোহলি। ফলে সবচেয়ে বেশি সেঞ্চুরি করার রেকর্ড নিয়েও স্বদেশী কিংবদন্তি শচিন টেন্ডুলকারের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন বিরাট।

আরও পড়ুনঃ বিশ্বকাপ স্বপ্ন শেষ ঋষভের; কবে ফিরবেন তাও অনিশ্চিত

আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে কোহলির বর্তমানে শতক আছে ৪৬টি। আর টেন্ডুলকারের ৪৯টি। তাই একদিনের ক্রিকেটে সেঞ্চুরির হিসেবে শচিনকে ছুঁতে মাত্র ৩টি শতরানের প্রয়োজন বিরাটের আর টপকাতে দরকার ৪টি।

তিন ফরম্যাট মিলিয়ে কোহলি সেঞ্চুরি সংখ্যা ৭৪টি। বর্তমানে তিনি যেমন ছন্দে আছেন, ধারণা করা যায় শচিনের ১০০টি সেঞ্চুরির রেকর্ড ভাঙ্গতেও খুব বেশি সময় নিবেন না বিরাট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট