Connect with us

ক্রিকেট

শেষ ৩ ম্যাচে দলকে শান্ত উপহার দিয়েছেন ২টি ‘গোল্ডেন ডাক’!

ভারতের বিপক্ষে প্রথম ওডিয়াইতে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাক নিয়ে সাজঘরে ফেরন নাজমুল হোসেন শান্ত। এরপর দ্বিতীয় ওয়ানডেতেও শূন্য রানে আউট হতে হতেও বেঁচে গিয়েছিলেন।

শেষ ৩ ম্যাচে দলকে ২টি 'গোল্ডেন ডাক' উপহার দিলেন শান্ত

শেষ ৩ ম্যাচে দলকে ২টি ‘গোল্ডেন ডাক’ উপহার দিলেন শান্ত।

তবে প্রথম টেস্টে নেমেই যেন প্রথম ওডিয়াইয়ের ইনিংস খেলেছেন শান্ত। মোহাম্মদ সিরাজের বল ব্যাটে লাগিয়ে উইকেটরক্ষকের ক্যাচ হলেন। ফলাফল ইনিংসের প্রথম বলেই উইকেট হারালো বাংলাদেশ। সেই সঙ্গে শান্ত দলকে উপহার দিলেন আরও একটি ‘গোল্ডেন ডাক’।

এরপর ব্যর্থ ৩ নম্বরে সুযোগ পাওয়া ইয়াসির আলি রাব্বীও। ৪ রান করে সাজঘরে ফিরেছেন তিনি। ভারতীয় বোলারদের তোপের মুখে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৮ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১৭ রান। জাকির হাসান ১ আর লিটন দাস ব্যাটিং করছেন ১২ রানে।

আরও পড়ুনঃ আইসিসির অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে তৃতীয় মিরাজ

এর আগে ৬ উইকেটে ২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নামে ভারত। স্বীকৃত ব্যাটারদের মধ্যে ছিলেন কেবল শ্রেয়াস আইয়ার। সকাল সকাল সেই কাঁটা উপড়ে নেন এবাদত হোসেন। ১৯২ বলে ১০ বাউন্ডারিতে ৮৬ রান করেন আইয়ার।

আয়ারকে সকাল সকাল তুলে নিয়ে বেশ স্বস্তিতেই ছিল বাংলাদেশ। কিন্তু অষ্টম উইকেটে রবিচন্দ্রন অশ্বিন আর কুলদ্বীপ যাদব ৩৩.৩ ওভার খেলে গড়েন ৮৭ রানের বড় এক জুটি।

তাদের এই জুটিতে ভর করেই প্রথম ইনিংসে ৪০৪ রানের সংগ্রহ গড়েছে ভারত। বাংলাদেশের দুই স্পিনার তাইজুল ইসলাম আর মেহেদি হাসান মিরাজ নিয়েছেন ৪টি করে উইকেট।

Advertisement

More in ক্রিকেট