আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

শেষ চারের লড়াইয়ে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ

অথর্ভ আনকোলেকারের বলে সিঙ্গেল নিয়েছিলেন রকিবুল হাসান, পচেফস্ট্রুমে ভারতকে হারিয়ে বিশে এসেছিলো অনূর্ধ্ব-১৯ এর হাত ধরে বিশ্বকাপ। তারপর কেটে যায় দুই বছর। দুই বছর পর আরো একটি বিশ্বকাপ, অধিনায়ক সেই রকিবুল, প্রতিপক্ষ আবারো ভারত। দুইদল এবার মুখোমুখি হবে কোয়ার্টার ফাইনালে।

গত আসরের ফাইনাল খেলা দুই দলের শেষ চারের লড়াইটা আজ অনুষ্ঠিত হবে অ্যান্টিগার নর্থ সাউন্ডের স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে। বিশ্বকাপে এ পর্যায়ে এ নিয়ে দ্বিতীয় বারের জন্যে দেখা হচ্ছে দুই দলের।

বাংলাদেশ সময় সন্ধ্যা ৭ টায় মাঠে দেখা হবে এই দুই দলের।

অবশ্য পারফরম্যান্স হিসেব করলে এই টুর্নামেন্টে এগিয়ে ভারত। দলে করোনা হানা দিলেও থামাতে পারেনি ভারতকে। দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর আয়ারল্যান্ড ও উগান্ডাকে উড়িয়ে দিয়েছে তারা।

অপরদিকে ইংল্যান্ডের কাছে ৯৭ রানে গুটিয়ে টুর্নামেন্ট শুরু করলেও কানাডা ও সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে বাংলাদেশ। অবস্থান পোক্ত করেছে সেরা আটে।

তবে বিসিবির দেওয়া এক ভিডিও বার্তায় আশার বানীই শুনিয়েছেন রকিবুল, বলেছেন, ‘কোয়ার্টার ফাইনালের আগে আমরা ৫-৬ দিনের একটা বিরতি পেয়ে ভালো প্রস্তুতি নিয়েছি। একদিন ম্যাচের আবহেও অনুশীলন করেছি। মানসিক ও শারীরিকভাবে আমরা ভালো একটা অবস্থায় আছি। আর সর্বশেষ দুটি ম্যাচ জিতে আমরা ভালো আত্মবিশ্বাসও পেয়েছি। ব্যাটসম্যানরা রান করেছে, বোলাররা ভালো বোলিং করেছে। নিজেদের স্কিল নিয়ে আত্মবিশ্বাসী আমরা।’

এশিয়া কাপে ভারতের কাছে হার সঙ্গী করেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে গিয়েছিলো বাংলাদেশ। কিন্তু রকিবুল ভাবছেন সে অভিজ্ঞতাই কাজে দেবেন তাদের। ‘আমরা চেষ্টা করব আমাদের যে পরিকল্পনা আছে, সেটা মাঠে শতভাগ প্রয়োগ করার। আমরা ওদের সঙ্গে ভয়ডরহীন ও ইতিবাচক ক্রিকেট খেলব, যাতে আমরা ভালো একটা ফল আনতে পারি। ওদের সঙ্গে আমাদের আগেও খেলা হয়েছে কিছু ম্যাচ—এশিয়া কাপের সেমিফাইনাল ও তার আগে একটা সিরিজ খেলেছি ভারতে গিয়ে। তাই তাদের শক্তিমত্তা, দুর্বলতা সম্পর্কে আমাদের ভালো জানা আছে।’- বলেন তিনি।

এর আগে শ্রীলঙ্কাকে ৪ রানে হারিয়ে দ্বিতীয় বারের মত এ পর্যায়ে সেমিফাইনালে গিয়েছে আফগানিস্তান। সেখানে তাদের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড। আর গতকাল পাকিস্তানকে ১১৯ রানে হারিয়ে সেমিফাইনালে উঠেছে অস্ট্রেলিয়া।

বাংলাদেশ এবং ভারতের মধ্যকার আজকের এই ম্যাচে যে দল জিতবে সে দলই হবে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট