Connect with us

ক্রিকেট

শাস্তির মুখোমুখি হচ্ছেন সাকিব!

বিপিএলে আজ প্রথম ম্যাচ রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ উইকেটের ব্যবধানে জিতেছে ফরচুন বরিশাল। তবে, দ্বিতীয় ইনিংসের শুরুতে ব্যাট-বল করা নিয়ে দুই দলের অধিনায়কের আম্পায়ারদের সঙ্গে বিতর্কে জড়ানো নিয়ে বেশ গুঞ্জন ওঠে। বিশেষ করে বরিশাল অধিনায়ক সাকিব আল হাসানের স্যান্ডেল পায়ে মাঠে ঢুকে পড়া নিয়ে শুরু হয় সমালোচনা।

শাস্তির মুখোমুখি হচ্ছেন সাকিব!

শাস্তির মুখোমুখি হচ্ছেন সাকিব! ছবিঃ সংগৃহীত

তবে এসবের জন্য দুই দলের অধিনায়কের কোনো শাস্তি হবে কি না, এ নিয়েও চলছে ব্যাপক আলোচনা। শাস্তির মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে দুই দলের অধিনায়ক। সেই সঙ্গে ঘটনায় জড়িত ফরচুন বরিশালের ওপেনার এনামুল হক বিজয়ও পাবেন শাস্তি। এমনটাই আভাস দিয়েছেন বিপিএলের টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান এবং ম্যাচ রেফারি রকিবুল হাসান।

রকিবুল হাসান বলেন, ‘টুর্নামেন্টের সার্থে আমরা অবশ্যই কঠোর হবো। মাঠে যে কোনো শৃঙ্খলা বিরোধী কাজ আমরা কঠোরভাবে দমন করার চেষ্টা করবো।’

আরও পড়ুনঃ আবারও বিতর্কে জড়ালেন সাকিব

যদিও ঠিক কী শাস্তি হবে তা তিনি জানাতে পারেননি। শুধু এটুকু বলেছেন, ম্যাচ রেফারি যে রিপোর্ট দেবেন তার ওপর ভিত্তি করেই শাস্তি নির্ধারিত হবে।

তবে জানা গেছে, শাস্তি হিসেবে তিন প্লেয়ারকে আর্থিক জরিমানা করা হবে। তবে তা ম্যাচ ফি’র কত শতাংশ সেটা নির্ভর করবে ম্যাচ রেফারি এবং ফিল্ড আম্পায়ারদের রিপোর্টের ওপর ভিত্তি করে।

Advertisement

More in ক্রিকেট