আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

লাঞ্চের আগে বাংলাদেশের সংগ্রহ ৮২ রান

সূচনাটা ভালোই করেছিলেন বাংলাদেশের দুই ওপেনার জাকির হাসান এবং নাজমুল হোসেন শান্ত। অধিনায়ক সাকিব আল হাসানের প্রত্যাশা ছিল প্রথম দুই ঘণ্টা ভালোয় ভালোয় কাটাতে পারলে বাংলাদেশের খেলাটাও ভালা হবে। দুই ওপেনারও ধীরে ধীরে রানের চাকা এগিয়ে নিয়ে যাচ্ছিলেন সেদিকেই।

লাঞ্চের আগে বাংলাদেশের সংগ্রহ ৮২ রান

লাঞ্চের আগে বাংলাদেশের সংগ্রহ ৮২ রান। ছবিঃ সংগৃহীত

কিন্তু প্রথম ছন্দ ব্যাঘাত ঘটে ১৫তম ওভারে। কুলদিপ যাদবের পরিবর্তে সুযোগ পাওয়া জয়দেব উনাদকাটের বলে ক্যাচ তুলে দেন জাকির। তার ক্যাচটি তালুবন্দী করেন লোকেশ রাহুল। আউট হওয়ার আগে জাকির করেছিলেন ১৫ রান।

পরের ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে এলবিডব্লিউ হয়ে যান শান্ত। যদিও এই আউটটি ছিল বিতর্কিত। বাইরে চলে যাওয়া বল প্যাড দিয়ে ঠেকান শান্ত। বলটা ছিল স্ট্যাম্পের অনেক বাইরে। তবুও জোরালো আবেদন করেন অশ্বিন। তার জোরালো আবেদনের মুখে আঙ্গুল তুলে দেন আম্পায়ার শরফুদ্দৌলা।

আরও পড়ুনঃ প্রথমবারের মতো টেস্ট দলে নাসুম

রিভিউ নেয়ার পর দেখা যায় বলটি অফস্ট্যাম্প হয়তো আলতো টাচ করে যেতো। কিংবা স্ট্যাম্প মিসও করতে পারতো। তবুও ফিল্ড আম্পায়ার আউট দেয়ার কারনে টিভি আম্পায়ারও সেটিকে আউটই ঘোষণা করেন। ২৪ রান করে ফিরে যান শান্ত।

২৮ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৮২ রান করে লাঞ্চে গিয়েছে বাংলাদেশ দল। ক্রিজে আছেন মমিনুল হক এবং সাকিব আল হাসান। মুমিনুল ব্যাট করছেন ২৩ রানে এবং তার সঙ্গী সাকিব আছেন ১৬ রানে।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট