আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

রাজনীতির মাধ্যমেই রমিজ পিসিবি চেয়ারম্যান-হাফিজ

রমিজ রেজা যবে থেকে পাকিস্তানের ক্রিকেট বোর্ডের দায়িত্ব নিয়েছেন, তখন থেকেই নিয়মিতভাবে ভালো খেলছে পাকিস্তান। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত একটি সময় কাটিয়েছে পাকিস্তান। শুধু টি-টোয়েন্টি তেই নয় বাদ বাকী সংস্করণগুলোতেও ভালো খেলছে পাকিস্তান। এ বছরটাতেও পাকিস্তানের প্রাপ্তি উল্লেখযোগ্য। বলা চলে পাকিস্তান দলের নতুন করে আবারো উত্থান হয়েছে।

রমিজ রেজা দায়িত্ব নেওয়ার পর ৫ মাসেরও বেশি সময় অতিবাহিত হয়েছ। কিন্তু তার সরাসরি পিসিবি চেয়ারম্যান নির্বাচিত হওয়া নিয়ে প্রশ্ন তুলেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ।

রমিজ এবং হাফিজের সম্পর্কটা অনেকটা বাঘে মহিষে। পিসিবি চেয়ারম্যান হওয়ার আগেও রমিজ কয়েকবার সরাসরি হাফিজকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার কথা বলেছেন। অবশ্য বোর্ড চেয়ারম্যান হওয়ার পর থেকে এখন পর্যন্ত রমিজ, হাফিজকে নিয়ে আগ্রাসী কোন মন্তব্য করেন নি।

গেলো কিছুদিন আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যান হাফিজ। অবসরের পরই সরাসরি আঙ্গুল তোলেন পিসিবি চেয়ারম্যানের দিকে। সাবেক এই পাকিস্তান অলরাউন্ডারের দাবি, ‘যেভাবে পিসিবি চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছে, প্রক্রিয়াটা সঠিক নয়। নির্বাচনের মাধ্যমে বোর্ডের চেয়ারম্যান বেছে নেওয়া উচিত।’ এ প্রসঙ্গে হাফিজ আরও বলেন, ‘বর্তমান প্রক্রিয়াটা সঠিক নয়। এখন পিসিবি চেয়ারম্যান রাজনৈতিকভাবে ক্ষমতায় আসেন। যিনি রাজনৈতিকভাবে পিসিবি চেয়ারম্যান হন, তিনি আর যাই হোক ক্রিকেটই বোঝেন না।’

হাফিজের ইঙ্গিতটাও অবশ্য পরিষ্কার। তার মত অনুযায়ী, প্রধানমন্ত্রীর মনোনীত ব্যক্তিকে ক্রিকেট বোর্ডের দায়িত্ব না দিয়ে নির্বাচনের মাধ্যমে যোগ্য প্রার্থীকেই দায়িত্ব দেওয়া শ্রেয়।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট