আমাদের সাথে যুক্ত থাকুন

ফ্র্যাঞ্চাইজি লীগ

রংপুরকে হারিয়ে প্রথম জয় পেলো বরিশাল

রংপুর রাইডার্সকে ৬ উইকেটে হারিয়ে বিপিএল ২০২৩ আসরে নিজেদের প্রথম জয়ের দেখা পেলো ফরচুন বরিশাল। টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৫৮ রান সংগ্রহ করে রংপুর। জবাবে ব্যাট করতে নেমে ৪ বল হাতে রেখে জয় তুলে নেয় সাকিব আল হাসানের দল।

রংপুরকে হারিয়ে প্রথম জয় পেলো বরিশাল

রংপুরকে হারিয়ে প্রথম জয় পেলো বরিশাল। ছবিঃ সংগৃহীত

১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বরিশালের। ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন চতুরঙ্গ ডি সিলভা। এরপর দলীয় ১৮ রানে ১১ বলে ১৫ রান করে বিতর্কিত এলবিডাব্লিউর স্বিকার হয়ে আউট হন এনামুল হক বিজয়।

এরপর ইব্রাহিম জাদরানকে সঙ্গে নিয়ে শুরুর চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন মেহেদী হাসান মিরাজ। এই জুটি থেকে আসা ৮৪ রান বরিশালের জয়ের ভীত গড়ে দেইয়।

তবে দলীয় ২৯ বলে ৪৩ রান করে ১০২ রানে সাজঘরে ফিরে যান মিরাজ। সঙ্গি ফিরে গেলেও নিজের অর্ধশতক পূরণ করেন ইব্রাহিম। কিন্তু এরপর আর বেশিক্ষণ খেলতে পারেননি। ১০২ রানে ৪১ বলে ৫২ রান করে সাজঘরে ফরে যান তিনিও।

এরপর ইফতিখার আহমেদ ও করিম জানাত মিলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। ইফতিখার ১৮ বলে ২৫ ও করিম জানাত ১৪ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। রংপুরের পক্ষে সিকান্দার রাজা ২টি ও রকিবুল ও রবিউল নেন ১টি করে উইকেট।

আরও পড়ুনঃ ‘ধোনির মতো করেই রোহিতেরও উচিত হার্দিকের হাতে দায়িত্ব তুলে দেওয়া’

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে কোন রান না দিয়েই নাইম শেখের উইকেট হারায় রংপুর। এরপর ধাক্কা সামাল দিতে গিয়ে ব্যর্থ হন শেখ মাহাদীও। দলীয় ২৩ রানে ফিরে যান তিনি। ৪১ রানে নির্ভরযোগ্য সিকান্দার রাজার আরও চাপে পড়ে রংপুর।

তবে পাঁচে নামা শোয়েব মালিক ও ওপেনার রনি তালুকদারের ব্যাটে এগুতে থাকে ২০১৭ চ্যাম্পিয়নরা। কিন্তু নবম ওভারে ২৮ বলে ৪০ রান করে আউট হলেও ক্যাপ্টেন সোহানকে নিয়ে রানের চাকা সচল রাখেন অভিজ্ঞ মালিক।

শেষ ওভারে রবিউল হকে ২ ছক্কায় ভর করে ২০ ওভারে ১৫৮ রানের সংগ্রহ পায় রংপুর রাইডার্স। অন্যদিকে বরিশালের হয়ে মেহেদি হাসান মিরাজ ও চতুরাঙ্গা ডি সিলভা নেন ২টি করে উইকেট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ফ্র্যাঞ্চাইজি লীগ