আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

যারা পারফর্ম করছে না তাদের নিয়ে লাফালাফি ঠিক না-রাজ্জাক

ডেষ্ক রিপোর্ট- জাতীয় দলে জার্সি গায়ে মাঠে নামা যেকোনো ক্রিকেটারের স্বপ্ন থাকে। আর সে স্বপ্ন পূরণে ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্সটা খুবই গুরুত্বপূর্ণ। তবে অনেক সময় জাতীয় দলে কোনো ক্রিকেটার ভালো পারফর্ম করতে না পারলে সেক্ষেত্রে বাদ পড়া ক্রিকেটারদের নিয়ে আলোচনা হয় ক্রিকেট ভক্ত থেকে শুরু করে সবার মাঝেই।

বার বার প্রশ্ন তোলা হয় বাদ পড়া ক্রিকেটারদের কেন দলে সুযোগ দেওয়া হয় না? ঘরোয়া ক্রিকেটে যারা নিয়মিত পারফর্ম করতে পারছেন না তাদের নিয়ে বেশি লাফালাফি করা উচিত না বলে মনে করেন আব্দুর রাজ্জাক। এদিকে ইমরুল কায়েসের কথা বলতে গিয়ে রাজ্জ্বাক বলেন, “বাঁহাতি এই ব্যাটারের পারফরম্যান্স আপ টু দ্য মার্ক নয়।”

লম্বা সময় ধরেই বাংলাদেশের ওপেনাররা ব্যাট হাতে জ্বলে উঠতে পারছেন না। যার ফলে অনেকেই ইমরুলকে একাদশে সুযোগ দেওয়ার কথা বলেন। যদিও পারফর্ম করে নির্বাচকদের মন জয় করতে পারেননি বাঁহাতি এই ক্রিকেটার। কদিন আগে ইন্ডিপেন্ডেস কাপে দারুন করলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি।

বিপিএলের চলতি আসরে একটি ম্যাচ ছাড়া বলার মতো আর তেমন কিছুই করতে পারেননি ইমরুল। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ওপেনিংয়ে নেমে অপরাজিত ৮১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন তিনি। বাকি ম্যাচগুলোতে যেন নিজের ছায়া হয়ে থাকেন কুমিল্লার অধিনায়ক।

এখন পর্যন্ত ৫ ম্যাচে মোটে ১৩৫ রান করেন ইমরুল। এদিকে বাঁহাতি এই ব্যাটার যে সেরা ফর্মে নেই, সেটার প্রমাণ দিতে গিয়ে জাতীয় ক্রিকেট লিগের কথাও বলেন রাজ্জাক। যদিও ইমরুলের সমালোচনা করছেন না জাতীয় দলে খেলা সাবেক এই ক্রিকেটার।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে রাজ্জাক বলেন, “ক্রিকেটারদের পারফরম্যান্সের ওপর ভিত্তি করেই আসলে দল নির্বাচন করা হবে। যারা পারফরম্যান্স করে না তাদেরকে নিয়ে লাফালাফি করাটাও ঠিক না বলে আমি মনে করি। ইমরুলের কথা বললেন, ইমরুল শুধু গত ম্যাচটা ভালো খেলেছে, পারফরম্যান্স করছে এটা বললে ঠিক হবে নাা। ও কিন্তু অনেকদিন ভালো খেলছে না।”

“আপনি যদি ন্যাশনাল লিগে থেকে যদি চিন্তা করেন তাহলে কিন্তু আপ টু দ্য মার্ক না। কিন্তু আমি ওকে ব্লেইম করবো না। কারণ খেলোয়াড়দের ভালো সময় খারাপ সময় থাকবেই। আপনি যেহেতু বললেন পারফরম্যান্স করছে তাই বললাম। গত ম্যাচে খুব ভালো খেলেছে।”

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট