আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

‘মোসাদ্দেককে অ-নিয়মিত বোলার ভাবলে ভুল হবে’

বিশ্বকাপে এখন পর্যন্ত ৩ ম্যাচের দুইটিতেই, ৪ বিশেষজ্ঞ বোলার নিয়ে খেলেছে বাংলাদেশ। একদশে একজন বোলার কম থাকায়, ভুগতেও দেখা গেছে। বিশেষকরে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে, পঞ্চম বোলারের ওভাব বেশি টের পেয়েছে টাইগাররা।

'মোসাদ্দেককে অ-নিয়মিত বোলার ভাবলে ভুল হবে'

‘মোসাদ্দেককে অ-নিয়মিত বোলার ভাবলে ভুল হবে’। ছবিঃ সংগৃহীত

শেষ ওভারের কোন নিয়মিত বোলার না থাকায়, মোসাদ্দেককে দিয়ে বল করান সাকিব আল হাসান। এর আগে নেদারল্যান্ডসের বিপক্ষে, শেষ ওভারে বোলিং করেন সৌম্য। যদিও দুজনেই ম্যাচে জয় এনে দিয়ে, অধিনায়কের আস্থার প্রতিদান দিয়েছেন। কিন্তু নেদারল্যান্ডস-জিম্বাবুয়ের সঙ্গে তো আর ভারতের তুলনা চলে না।

তাই প্রশ্ন হলো- বিশ্বের অন্যতম সেরা ব্যাটিং এটাকের সামনেও কি একজন বোলার কম নিয়েই মাঠে নামবে বাংলাদেশ? উত্তর- হ্যাঁ! কারণ, বাড়তি কোন বোলারের অভাববোধ করছেন না সাকিব আল হাসান। তিনি বলেন, “দেখুন ঘাটতি থাকলে আমরা ২০ ওভার করতে পারতাম না।” 

মোসাদ্দেককে মূল বোলার হিসেবেই বিবেচনা করতে চান, অধিনায়ক সাকিব। তার ভাষ্য, “মোসাদ্দেক জিম্বাবুয়ের বিপক্ষে এই বছর ৫ উইকেটও পেয়েছে একটা ম্যাচে। ৫ উইকেট পাওয়া টি-টোয়েন্টিতে খুবই দুর্লভ ব্যাপার। তাকে যদি আপনি অনিয়মিত বোলার হিসেবে মনে করেন, আমি বলবো যে সেটা ভুল।”

মোসাদ্দেককে সাকিব নিয়মিত বোলার বললেও, বিশ্বকাপে ৩ ম্যাচে তিনি বল করেছেন ৭ ওভার। একমাত্র জিম্বাবুয়ের বিপক্ষে, নিয়মিত বোলারদের ৪ ওভারের কোটা পূর্ণ করেছেন। বাকি ৩ ওভারের মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২ ও নেদারল্যান্ডসের বিপক্ষে করেছেন ১ ওভার। এই ৭ ওভারে ৯ দশমিক এক চার ইকোনোমিতে, মোসাদ্দেক রান দিয়েছে ৬৪।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট