আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

মেলর্বোনে মুখোমুখি ক্রিকেটের দুই পরাশক্তি ভারত-পাকিস্তান

মেলর্বোনে মুখোমুখি ক্রিকেটের দুই পরাশক্তি ভারত-পাকিস্তান

মেলর্বোনে মুখোমুখি ক্রিকেটের দুই পরাশক্তি ভারত-পাকিস্তান/ ছবি-ইন্টারনেট

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টান টান উত্তেজনা। প্রতিবেশি দেশ দুটির এই প্রতিদ্বন্দীতা শুধু ক্রিকেট নয় বিশ্বে সকল ক্রিড়ার ক্ষেত্রেও অন্যতম সেরার তালিকায় থাকে। এশিয়ার দুই পরাশক্তির লড়াই যেন গোটা ক্রিকেট বিশ্বকে দুই ভাগে বিভক্ত করে দেয়। কারণ ২২ গজের লড়াইয়ে দুই দলর টক্করই হয় সমানে সমানে।

টি-টুয়েন্টি বিশ্বকাপ ২০২২ এর সুপার টুয়েলভে আজ ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। মেলবোর্নের ক্রিকট গ্রাউন্ডে ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২ টায়। এর আগে টি-টুয়েন্টি ফরম্যাটে ১১ বার মুখোমুখি হয়েছে এই দুই পরাশক্তি। এশিয়ারএই দুই পরাশক্তির লড়াই এর মধ্যে ভারত জিতেছে ৮ ম্যাচ, অন্যদিকে পাকিস্তান জিতেছে ৩ ম্যাচ। তাহলে বোঝা যাচ্ছে পাকিস্তানের থেকে ভারত এগিয়ে। তবে সাম্প্রতিক ফর্ম বিচার করলে পাকিস্তানকে এগিয়ে রাখতে হবে। কারণ শেষ ৩ ম্যাচে পাকিস্তানের জয় দু’টি আর ভারত জিতেছে একটিতে।

পাকিস্তানের প্রধান হাতিয়ার পেস বোলিং। তবে বাবর-রিজওয়ানের ব্যাট জ্বলে উঠলে পাকিস্তান কতটা ভংয়কর হতে পারে তা সবাই জানে। অন্যদিকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলার জাসপ্রিত বুমরাহকে দলে না পাওয়া টিম ইন্ডিয়ার জন্য বড় ধাক্কা। তাই বড় দায়িত্ব পালন করতে হবে মোহাম্মাদ সামি, আর্শদ্বীপ সিং ও হার্শাল প্যাটেলদের। তবে ভারতের প্রধান শক্তি যেহেতু ব্যাটিং, তাই সবার নজর থাকবে রোহিত-কোহলি-সূর্য কুমার যাদবদের দিকে।

সবকিছু ছাড়িয়ে দুই দলের লড়াই হবে সমানে সমান। বৃষ্টি বাধা না হয়ে দাড়ালে আগের মতোই পাক-ভারত ম্যাচ উপভোগ করতে পারবে পুরো ক্রিকেট বিশ্ব।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট