আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

মুজিবকে খেলার মাধ্যমে আসন্ন সিরিজের প্রস্তুতি-সোহান

১৮ই ফেব্রুয়ারী শেষ হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের অষ্টম আসর। আগামী ১৯ই ফেব্রুয়ারি বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। খেলবেন তিনটি ওয়ানডে ও দুটি টি-২০।

সাদা বলের এই হোম সিরিজে নামার আগে বিপিএলে খেলার মাধ্যমে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন বাংলাদেশি ক্রিকেটাররা। টি-টোয়েন্টি এই লিগে খেলার মাধ্যমেই খেলার সংক্ষিপ্ত ফরম্যাটে নিজেদের প্রস্তুতির সর্বোচ্চ সুযোগ দেখছেন নুরুল হাসান সোহান।

সিরিজ যখন আফগানিস্তানের বিপক্ষে তখন বাংলাদেশের পথে হয়তো বাধা হয়ে দাঁড়াতে পারেন রশিদ খান ও মুজিব উর রহমানের বোলিং। এবারের বিপিএলে ফরচুন বরিশালের হয়ে খেলছেন মুজিব। গতকাল চট্টগ্রাম এসে পৌঁছেছেন তিনি। আফগানের এই স্পিনার কে নেটে খেলার সুযোগ পাচ্ছেন সাকিবরা।

সোহানের মতে, নেটে মুজিবকে যত খেলা যাবে, মূল সিরিজে তাকে খেলতে সহজ হবে। তিনি বলেন, ‘অবশ্যই চাইব যাতে নেটে যেন বেশি বেশি খেলা যায়। তাহলে হয়তো আমাদের ব্যাটসম্যান যারা আছে, এরপরের সিরিজে যারা থাকবে তাদের জন্য অনেকটা সহজ হবে।’

বিপিএলকেই আফগানিস্তানের বিপক্ষে সিরিজের জন্যে প্রস্তুতির শ্রেষ্ঠ মঞ্চ মনে করছেন সোহান। ‘আমার কাছে মনে হয় যে এটা আমাদের কাছে অবশ্যই অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং যেহেতু সামনে এই বছরটা পুরোটাই জাতীয় দলের অনেক বেশি খেলা আছে- হোয়াইট বল বলেন বা রেড বল বলেন। যেটাই বলেন আমার কাছে মনে হয় যেহেতু এটার পরেই ওডিআই এবং টি-২০ সিরিজ, তো এখান থেকেই আমাদের যতটুকু সম্ভব আত্মবিশ্বাস বৃদ্ধি করা যায়। সেটা করে যদি আমরা যেতে পারি তাহলে আফগানিস্তান সিরিজ আমাদের জন্য অনেক ভালো হবে।’- বলেন তিনি।

বিপিএলের এবারের আসরে সবগুলো দল মিলিয়ে মোট সাত জন আফগান খেলোয়াড় খেলছেন।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট