Connect with us

ফ্র্যাঞ্চাইজি লীগ

মালিক-রনির ব্যাটে রংপুরের চ্যালেঞ্জিং পুঁজি

শোয়েব মালিকের হাফ সেঞ্চুরিতে বিপিএলে দিনের প্রথম ম্যাচে ফরচুন বরিশালকে ১৫৯ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে রংপুর রাইডার্স। যদিও স্কোর আরও বড় করার সুযোগ ছিলো, কিন্তু মিডলঅর্ডার ব্যর্থতায় স্কোরবোর্ডে ১৫৮’র বেশি রান যোগ করতে পারেনি রাইডাররা।

মালিক-রনির ব্যাটে রংপুরের চ্যালেঞ্জিং পুঁজি

মালিক-রনির ব্যাটে রংপুরের চ্যালেঞ্জিং পুঁজি। ছবিঃ সংগৃহীত

ফরচুন বরিশালের অধিনায়ক হিসেবে ফিরেছেন সাকিব আল হাসান। ফিরেই টস জিতে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান নূরুল হাসান সোহানের রংপুরকে। ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে কোন রান না দিয়েই নাইম শেখকে শিকার করে নেন সাকিব।

এরপর ধাক্কা সামাল দিতে গিয়ে ব্যর্থ হন শেখ মাহাদীও। দলীয় ২৩ রানে ফিরে যান তিনি। ৪১ রানে নির্ভরযোগ্য সিকান্দার রাজার আরও চাপে পড়ে রংপুর।

তবে পাঁচে নামা শোয়েব মালিক ও ওপেনার রনি তালুকদারের ব্যাটে এগুতে থাকে ২০১৭ চ্যাম্পিয়নরা। কিন্তু নবম ওভারে ২৮ বলে ৪০ রান করে আউট হলেও ক্যাপ্টেন সোহানকে নিয়ে রানের চাকা সচল রাখেন অভিজ্ঞ মালিক।

আরও পড়ুনঃ অবশেষে অধিনায়ক হলেন সাকিব, টস জিতে নিলেন ফিল্ডিং

তবে দলীয় ৯৯ রানে সোহানে আউট হলে, বেনি হাওয়েল ও আজমতউল্লাহও দ্রুত ফিরে যান, যার ফলে বিপাকে পড়ে রংপুর। তবে মালিক তারপ্রান্ত ধরে রেখে দলকে টেনে নিতে থাকেন। শেষ ওভারে এসে ৩৫ বলে নিজের ফিফিটি তুলে নেন এবং দলকে নিয়ে যান ১৫০’র ঘরে।

শেষ ওভারে রবিউল হকে ২ ছক্কায় ভর করে ২০ ওভারে ১৫৮ রানের সংগ্রহ পায় রংপুর রাইডার্স। অন্যদিকে বরিশালের হয়ে মেহেদি হাসান মিরাজ ও চতুরাঙ্গা ডি সিলভা নেন ২টি করে উইকেট।

Advertisement

More in ফ্র্যাঞ্চাইজি লীগ