আমাদের সাথে যুক্ত থাকুন

আন্তর্জাতিক ক্রিকেট

ভিন্ন ভূমিকায় জাতীয় দলে ফিরছেন মালিঙ্গা

শ্রীলঙ্কা ক্রিকেটে নতুন আঙ্গিকে দেখা যাবে এক সময়ের তুখোড় বিধ্বংসী বোলার লাসিথ মালিঙ্গাকে। শ্রীলঙ্কার জাতীয় দলের ‘স্ট্র্যাটেজিক বোলিং কোচ’ হিসেবে দায়িত্ব পালন করতে দেখা যাবে সাবেক এই পেসারকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নতুন করে তাকে নিয়োগ দিয়েছেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

গেলো বছরের সেপ্টেম্বরে টি-টোয়েন্টি থেকে অব্যাহতি নেওয়ার মাধ্যমেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন লাসিথ মালিঙ্গা। সে সময় এই ফরম্যাটে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। বর্তমানে সে অবস্থানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ভূমিকা কি হবে সে বিষয়েও পরিষ্কার ধারণা দিয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড। তারা বলেন, ‘শ্রীলঙ্কার বোলারদের সহায়তা করবেন তিনি। একই সঙ্গে মাঠে দলের কৌশলগত পরিকল্পনা বাস্তবায়ন করতে নিজের অভিজ্ঞতা দিয়ে সহায়তা করবেন।’

মালিঙ্গার ভূমিকাটা তাই বোলিং পরামর্শক হিসেবেই। তবে এটি তার কাছে নতুন কিছু নয়। এর আগে ২০১৮ আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। সে বছর নিলামে অবিক্রীত ছিলেন ইতিহাসের অন্যতম সফল এই পেসার। পরের বছর অবশ্য আইপিএলে আবারো ফিরে এসেছিলেন খেলোয়াড় হিসেবে।

জাতীয় দলে এই দায়িত্ব পাওয়ার পর লাসিথ মালিঙ্গা বলেন, ‘আমাদের কিছু মেধাবী তরুণ বোলার আছে, তাদের উন্নতিতে আমার অভিজ্ঞতা ও জ্ঞান দিয়ে সহায়তা করতে পারার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত।’

আপাতত সংক্ষিপ্ত মেয়াদে দায়িত্ব পালন করতে দেখা যাবে তাকে। তবে সুযোগ পেলে এবং ভালো সাফল্য দেখাতে পারলে দীর্ঘ মেয়াদেও তাকে এই দায়িত্বে দেখা যেতে পারে।

আগামী ১১ ফেব্রুয়ারি সিডনিতে শুরু হবে অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার পাঁচ ম্যাচ সিরিজ। ১৩ ফেব্রুয়ারি ব্রিসবেন, ১৫ ফেব্রুয়ারি ক্যানবেরা, ১৮ ফেব্রুয়ারি অ্যাডিলেডের পর মেলবোর্নে ২০ ফেব্রুয়ারি ম্যাচ দিয়ে শেষ হবে সিরিজ।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন আন্তর্জাতিক ক্রিকেট