আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

ভারত সিরিজে কিউইদের নেতৃত্ব দেবেন স্যান্টনার

কেন উইলিয়ামসন নেই, নেই টিম সাউদিও। এমন অবস্থাতেই জানুয়ারির শেষভাগে ভারত সফরে যাবে নিউজিল্যান্ড। নিয়মিত অধিনায়ক, সহ-অধিনায়কের অনুপস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজে কিউইদের নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার।

ভারত সিরিজে কিউইদের নেতৃত্ব দেবেন স্যান্টনার

ভারত সিরিজে কিউইদের নেতৃত্ব দেবেন স্যান্টনার। ছবিঃ সংগৃহীত

বর্তমানে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলছে নিউজিল্যান্ড। সেখানে খেলছেন উইলিয়ামসন এবং সাউদি দুজনেই। তবে সেই সিরিজ শেষ করেই ভারতের মাটিতে খেলার ঝক্কি নিতে রাজি হননি তারা। যার জন্য বিশ্রাম করতে পাকিস্তান থেকেই নিউজিল্যান্ড উঠাল দিবেন এই যুগল।

উইলিয়ামসন-সাউদি ভারত সফরে যেতে রাজি না হওয়ায় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে নেতৃত্ব দেবেন স্যান্টনার। তিনি এর আগে ১১টি টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। তবে এর মধ্যে আটটিই ছিল আয়ারল্যান্ড, স্কটল্যান্ড এবং নেদারল্যান্ডসের বিপক্ষে।

একই কারণে ওয়ানডেতে নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন টম ল্যাথাম। নিউজিল্যান্ড ক্রিকেট আরও জানিয়েছে, চোটের কারণে ভারতের বিপক্ষে থাকছেন না পেসার কাইল জেমিসন, ম্যাট হেনরি, অ্যাডাম মিলনে এবং বেন সিয়ার্স।

তাদের বদলে নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন ২৭ বছর বয়সী অকল্যান্ডের ফাস্টবোলার বেন লিস্টার। গত বছরের শেষদিকে নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে ভারত সফর করে গেছেন তিনি। সেই অভিজ্ঞতা বিবেচনাতেই তাকে দলে নেওয়া।

আরও পড়ুনঃ জাকিরকে নিজের পছন্দের জায়গা ছেড়ে দিয়েছেন মুশফিক

ভারত সফরে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দল

মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চ্যাপম্যান, ডেন ক্লেভার, ডেভন কনওয়ে, জ্যাকব ডাফি, লুকি ফার্গুসন, বেন লিস্টার, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, মাইকেল রিপন, হেনরি শিপলে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট