আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

ভারতের বিপক্ষে বাংলাদেশের একাদশে ৪ উইকেটকিপার!

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে স্কোয়াডে আছে ৫ প্রতিষ্ঠিত ব্যাটার- মুশফিকুর রহিম, লিটন দাস, এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান এবং নতুন মুখ জাকির হাসান। মজার ব্যাপার হলো এরা সবাই উইকেটকিপিংও করেন।

ভারতের বিপক্ষে বাংলাদেশের একাদশে ৪ উইকেটকিপার!

ভারতের বিপক্ষে বাংলাদেশের একাদশে ৪ উইকেটকিপার! ছবিঃ সংগৃহীত

জাকির নতুন হলেও বাকি ৪ জন আবার বিভিন্ন সময় জাতীয় দলের হয়ে কিপিং করেছেনও। এখন অবধি এটা মোটামুটি নিশ্চিত যে, বিজয় ছাড়া বাকি ৪ জন, তথা মুশফিক, লিটন, সোহান ও জাকির ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলছেন।

এর মধ্যে তামিম ইকবালের জায়গায় টেস্ট দলে প্রথমবার ডাক পাওয়া জাকিরই সম্ভবত ওপেন করতে যাচ্ছেন এবং শেষ মুহূর্তে সিদ্ধান্ত না বদলালে মাহমুদুল হাসান জয়ের সাথে বাঁ-হাতি জাকিরকেই ইনিংস উদ্বোধন করতে দেখা যাবে।

এছাড়া মুশফিক আর লিটন দাস স্পেশালিস্ট ব্যাটার হিসেবে অটোমেটিক চয়েজ। আর নুরুল হাসান সোহান খেলবেন উইকেটকিপার হিসেবে।

আজ মঙ্গলবার চট্টগ্রাম টেস্টের আগেরদিন শেষ প্র্যাকটিসেও সোহানকেই গ্লাভস হাতে অনুশীলন করতে দেখা গেছে। কাজেই সোহানের খেলাও বলা যায় নিশ্চিত।

অবশ্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ বছর জুনে বাংলাদেশের শেষ টেস্টেও তিন কিপার লিটন, বিজয় আর সোহান খেলেছিলেন একসঙ্গে। এবার তার সাথে যুক্ত হবেন মুশফিক ।

এই ৪ ব্যাটার কাম কিপারের অন্তর্ভুক্তির পাশাপাশি অধিনায়ক সাকিব আর হাসান, ওপেনার মাহমুদুল হাসান জয়, অফস্পিনার কাম অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ, দুই পেসার খালেদ-এবাদতের অন্তর্ভুক্তিও নিশ্চিত ।

আর বাকি দুই পজিসনের জন্য আছেন তিনজন। দু’জন বাঁ-হাতি ব্যাটার- নাজমুল হোসেন শান্ত এবং মুমিনুল হক। আর এক স্পিনার- তাইজুল ইসলাম। এই তিনজনের মধ্য থেকে যে কোনো ২ জনকে বেছে নেয়া হবে। যতদুর জানা গেছে ২ বাঁ-হাতি ব্যাটার শান্ত ও মুমিনুলের যে কোন একজন আর তাইজুল একাদশে থাকতে পারেন।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট