আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

ভারতীয় বোলারদের তোপে কোণঠাসা টাইগার শিবির

নিজেদের প্রথম ইনিংসে ৪০৪ রানে অলআউট হয় ভারত। এমন বড় টার্গেটের পেছনে ছুঁটতে গিয়ে স্বস্তিতে নেই টাইগারররা। নিজেদের প্রথম ইনিংসের শুরু আধা বেলাতেই ৫ উইকেট হারিয়ে চাপে পড়েছে সাকিব আল হাসানের দল।

ভারতীয় বোলারদের তোপে কোণঠাসা টাইগার শিবির

ভারতীয় বোলারদের তোপে কোণঠাসা টাইগার শিবির। ছবিঃ সংগৃহীত

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মোহাম্মদ সিরাজের করা প্রথম বলে উইকেটের পেছনে পন্তের হাতে ক্যাচ দেন নাজমুল হোসেন শান্ত। এরপরই দলীয় ৫ রানে বিদায় নেন ইয়াসির আলি রাব্বি।

তৃতীয় উইকেটে অভিষিক্ত জাকিরকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন লিটন কুমার দাস। এই দুইজন নিরবচ্ছিন্ন থেকে দ্বিতীয় সেশন পার করে দেন। কিন্তু শেষ সেশনের শুরুতেই বিদায় নেন লিটন। সিরাজের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে ২৪ রান করেন সাজঘরে ফেরেন ওডিআই অধিনায়ক।

আরও পড়ুনঃ শেষ ৩ ম্যাচে দলকে শান্ত উপহার দিয়েছেন ২টি ‘গোল্ডেন ডাক’!

এরপর অভিষিক্ত ক্রিকেটার জাকিরও সিরাজের শিকার হন। ফেরেন ৪৫ বলে ২০ রান করেন। দুই অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান কিছুটা প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করলেও, কোহলির হাতে ক্যাচ তুলে দিয়ে ৩ রান করেই থামেন বাংলাদেশ অধিনায়ক।

ফলে ভারতীয় বোলারদের তোপের সামনে মুখ থুবড়ে পাড়েছে বাংলাদেশের। এই প্রতিবেদন লেখা অবধি স্কোর বোর্ডে টাইগারদের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৮৫ রান। খেলা হয়েছে ৩৬ ওভার।

এর আগে ৬ উইকেটে ২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নামে ভারত। স্বীকৃত ব্যাটারদের মধ্যে ছিলেন কেবল শ্রেয়াস আইয়ার। সকাল সকাল সেই কাঁটা উপড়ে নেন এবাদত হোসেন। ১৯২ বলে ১০ বাউন্ডারিতে ৮৬ রান করেন আইয়ার।

আয়ারকে সকাল সকাল তুলে নিয়ে বেশ স্বস্তিতেই ছিল বাংলাদেশ। কিন্তু অষ্টম উইকেটে রবিচন্দ্রন অশ্বিন আর কুলদ্বীপ যাদব ৩৩.৩ ওভার খেলে গড়েন ৮৭ রানের বড় এক জুটি।

তাদের এই জুটিতে ভর করেই প্রথম ইনিংসে ৪০৪ রানের সংগ্রহ গড়েছে ভারত। বাংলাদেশের দুই স্পিনার তাইজুল ইসলাম আর মেহেদি হাসান মিরাজ নিয়েছেন ৪টি করে উইকেট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট