আমাদের সাথে যুক্ত থাকুন

ক্রিকেট

ব্যাটিং ব্যর্থতায় ঢাকা টেস্টের প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ

বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতায় ঢাকা টেস্টের প্রথম দিনেই ব্যাটিংয়ের সুযোগ পেয়েছে ভারত। ৭৩.৫ ওভারে ২২৭ রানে টাইগারদের গুটিয়ে দেয় ভারত। তারপর ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ১৯ রানে তারা দিন শেষ করেছে।

ব্যাটিং ব্যর্থতায় ঢাকা টেস্টের প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় ঢাকা টেস্টের প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ। ছবিঃ সংগৃহীত

যদিও ম্যাচের প্রথম দিন, তবে শেষ বেলায় প্রতিপক্ষের উইকেট তুলে নেওয়ার সুযোগ থাকে। বাংলাদেশি বোলাররা সেটা পারেননি। ভারতের অধিনায়ক লোকেশ রাহুল ৩* এবং শুভমান গিল ১৪* রানে অপরাজিত আছেন।

যদিও দিনের শুরুটা একদমই মন্দ ছিল না টাইগারদের। দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও জাকির হোসেন ধীরে ধীরে রানের চাকা এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু ৩৯ রানের ওপেনিং জুটি ভাঙতেই সমস্যার শুরু।

শান্ত ২৪ আর গত ম্যাচের সেঞ্চুরিয়ান জাকির ফিরেন ১৫ রানে। এরপর তিনে নামা মুমিনুল হক দলের হাল ধরে রাখেন শেষ পর্যন্ত। বহুদিন পর ফিফটি তুলে নিয়েছেন ৭৮ বলে। অধিনায়ক সাকিব আল হাসান ১৬ রান করে উমেশ যাদবের শিকার হন। লিটন দাস আজও ইনিংস বড় করতে ব্যর্থ। রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে ক্যাচ দেওয়ার আগে করেন ২৫ রান।

দ্বিতীয় সেশনে ৩ উইকেটে ১০২ রান দেখে মনে হয়েছিলো, আজকে দিনটা বাংলাদেশের ব্যটারদেরই যাবে। দুই সেশনে ব্যাটিং দাপটের মূল ভূমিকাই রাখেন মুমিনুল হক।

আরও পড়ুনঃ ১১ ইনিংস পর মমিনুলের ৫০, লিটনের অসহায় আত্মসমর্পণ

কিন্তু চা বিরতির পর ছন্নছাড়া হয়ে পড়ে সাকিব বাহিনী। ৫ উইকেটে ২১৩ রান থেকে শুরু করার পর অলয়াউট হয়েছেন ২২৭ রানে। অর্থাৎ স্কোরবোর্ডে ১৪ রান যোগ করতে বাকি পাঁচজনকে হারিয়েছে তারা।

মমিনুল ছাড়া আর কোনও বাংলাদেশী ব্যাটারের রান ত্রিশের ঘরেও ঢুকতে পারেনি। শান্ত, লিটন ও মুশফিক করেন যথাক্রমে ২৪, ২৫ ও ২৬ রান। ভারতের পক্ষে সর্বোচ্চ চারটি করে উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন ও উমেশ যাদব। দুটি উইকেট পান জয়দেব উনাদকাট।

মন্তব্য করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Advertisement

আরো দেখুন ক্রিকেট